বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা
অষ্টম কলাম

প্রক্সি দেওয়া ছাত্রই হলেন প্রথম

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় দ্বিতীয় শিফটে প্রথম হয়েছেন তানভীর আহমেদ নামে এক শিক্ষার্থী। তিনি ৯২ দশমিক ৭৫ পেয়ে ওই শিফটে প্রথম হলেন। তবে বিষয়টি জানাজানি হওয়ার পর ওই ফল বাতিল করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

তানভীরের হয়ে প্রক্সি দিতে এসে আটক হন রাবির ফোকলোর বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী  বায়েজিদ খান। তখন বায়েজিদকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দিয়ে জেলে পাঠান আদালত। এ ছাড়া ওইদিন আরও তিনজন প্রক্সি দিতে এসে আটক হন। মঙ্গলবার রাতে রাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে দেখা যায়, ‘এ’ ইউনিটের ৩৯৫৩৪ রোল নম্বরধারী তানভীর আহমেদ নামে একজন দ্বিতীয় শিফটে প্রথম হয়েছেন। পরীক্ষার দিন জনসংযোগ দফতর প্রশাসকের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতেও উল্লেখ করা হয় এই রোল নম্বরধারী তানভীরের হয়ে প্রক্সি দিতে এসে আটক হন বায়েজিদ খান।

আরও দেখা যায়, ওইদিন ৬২৮২৮ রোল নম্বরধারী ইশরাত জাহানের হয়ে প্রক্সি দেন জান্নাতুল মেহজাবিন। নিয়ম অনুযায়ী প্রক্সি বা জালিয়াতি ধরা পড়ার পর ইশরাত বহিষ্কার হবেন কিন্তু প্রকাশিত ফলে দেখা যায় তিনিও পাস করেছেন। তিনি তৃতীয় শিফটে ৪৬ দশমিক ৯০ পেয়ে ৬ হাজার ৯২১তম অবস্থানে রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর