সোমবার, ৮ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ফিলিস্তিনে ইসরায়েলি হামলায় নিহত ৩৪

প্রতিদিন ডেস্ক

গাজা উপত্যকায় তিন দিন ধরে চলমান ইসরায়েলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৪-এ দাঁড়িয়েছে। এর মধ্যে আট শিশু ও একজন নারীও রয়েছেন। হামলায় আহত হয়েছেন অন্তত ২১৫ জন ফিলিস্তিনি। সূত্র : আলজাজিরা, বিবিসি।

সর্বশেষ খবর অনুযায়ী, গতকাল অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তর ও দক্ষিণ অংশে ইসরায়েলি সেনাদের বিমান হামলা তৃতীয় দিনের মতো অব্যাহত ছিল। গতকালের হামলায় ইসলামী জিহাদ আন্দোলনের আরেকজন সিনিয়র কমান্ডার নিহত হয়েছেন। এর আগে শুক্রবার উত্তর গাজায় জিহাদ আন্দোলনের অন্য সিনিয়র         কমান্ডার তাইসির আল-জাবারি নিহত হন। গাজা উপত্যকার উত্তরাংশে জাবালিয়া শরণার্থী শিবিরের নিকটবর্তী একটি আবাসিক এলাকায় চালানো এক বিমান হামলায় অন্তত ছয় ফিলিস্তিনি শিশু নিহত হয়। এর ফলে শুক্রবার থেকে এ পর্যন্ত ইসরায়েলি হামলায় মোট আট শিশু নিহত হলো।

 জাবালিয়ার হামলায় নিহত ছয়জনের মধ্যে ৫ ও ১১ বছরের দুই ভাইও রয়েছে। গাজার হাসপাতালসূত্র জানান, নিহত দুই ভাইয়ের নাম মোমেন আন-নাইরাব ও আহমদ আন-নাইরাব। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার থেকে এ পর্যন্ত ইসরায়েলি হামলায় ৩৪ ফিলিস্তিনি নিহত ও ২১৫ জন আহত হয়েছেন। নিরস্ত্র ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েলি হামলার ব্যাপারে আন্তর্জাতিক সমাজ, জাতিসংঘ এমনকি আরব দেশগুলো পর্যন্ত নীরবতা পালন করছে।

সর্বশেষ খবর