বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বিয়ের পরই স্ত্রী শ্যালিকাকে ভারতে পাচার

নিজস্ব প্রতিবেদক

ভারতের যৌনপল্লীতে দুই বোনকে বিক্রি করে দেওয়া একটি চক্রের চারজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তারা হলেন- রানা আহমেদ, সুজন মিয়া, সাহাবুদ্দীন এবং নাইমুর রহমান ওরফে শামীম ওরফে সাগর। ঢাকা, ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গতকাল রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান সংস্থাটির সিরিয়াস ক্রাইম বিভাগের বিশেষ পুলিশ সুপার নজরুল ইসলাম। তিনি বলেন, জরিনা (ছদ্মনাম) ও শিউলি (ছদ্মনাম) নামের দুই বোনকে বেশি বেতনের প্ররোচনায় ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা সীমান্ত দিয়ে গত বছরের ৪ মে অবৈধভাবে ভারতে পাচার করেন গ্রেফতার হওয়া ব্যক্তিরা। ভারতে অবস্থানরত তাদের সহযোগীদের সহায়তায় ওই দুই বোনকে পতিতালয়ে বিক্রি করা হয়। সেখানে দুই বোন যৌন নির্যাতনের শিকার হন। পরবর্তীতে যৌনপল্লী থেকে পালিয়ে ভারতীয় পুলিশের সহায়তায় দুই বোন চলতি বছরের ২২ মার্চ দেশে ফিরে আসেন এবং আদালতে জবানবন্দি দেন। সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রেফতার ব্যক্তিরা দুই বোনকে ভারতে পাচার করে আর্থিকভাবে লাভবান হয়েছেন। সিআইডির কর্মকর্তারা তাদের জিজ্ঞাসাবাদ করেছেন। পাচার হওয়া দুজনের একজন ইউসুফ নামে এক ব্যক্তির স্ত্রী ও অন্যজন শ্যালিকা। ইউসুফই তার স্ত্রী ও শ্যালিকাকে দালালের কাছে তুলে দেন। কয়েক দিন আগেই ইউসুফ গ্রেফতার হয়ে জেলহাজতে রয়েছেন। সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার এ কে এম আক্তারুজ্জামান বলেন, বিয়ের পর সংসার করার কোনো ইচ্ছাই ছিল না ইউসুফের। ভারতে পাচার করার জন্যই তিনি প্রেম এবং পরবর্তীতে বিয়ে করেন। নতুন যে চারজনকে গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে একাধিক মামলা তদন্তাধীন। এ চক্রটি আগে ভারত থেকে অবৈধ পথে গরু পাচার করে দেশে আনত। ২০২০ সাল থেকে চক্রটি মানব পাচারের সঙ্গে জড়িত হয়ে পড়ে।

এ পর্যন্ত তারা ২৫ থেকে ৩০ জন নারীকে ভারতে পাচার করেছেন। এই চক্রের দেশি-বিদেশি সদস্যদের তথ্য সংগ্রহের কার্যক্রম অব্যাহত আছে।

সর্বশেষ খবর