সোমবার, ১৫ আগস্ট, ২০২২ ০০:০০ টা

পাখির ধাক্কায় বিকল যুক্তরাজ্যগামী বিমান

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পাখির সঙ্গে ধাক্কা লেগে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের যুক্তরাজ্যগামী একটি উড়োজাহাজ বিকল হয়েছে। গতকাল সকাল সাড়ে ৮টায় এ দুর্ঘটনা ঘটে। উড়োজাহাজটি যুক্তরাজ্যের ম্যানচেস্টারে যাওয়ার কথা ছিল। বিমানবন্দর সূত্র জানায়, সিলেট থেকে সরাসরি ম্যানচেস্টার যাওয়ার  জন্য ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ড্রিমলাইনার উড়োজাহাজ ওসমানীতে অবতরণ করে। অবতরণের সময় উড়োজাহাজের সঙ্গে একটি পাখির ধাক্কা লাগে।

এতে উড়োজাহাজটি ক্ষতিগ্রস্ত হয়। ওই উড়োজাহাজটি ম্যানচেস্টারের উদ্দেশে সকাল পৌনে ১০টার দিকে উড্ডয়নের কথা ছিল। কিন্তু উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হওয়ায় তা সম্ভব হয়নি। ফলে যুক্তরাজ্যগামী যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

এ প্রসঙ্গে ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপনা পরিচালক হাফিজ আহমদ বলেন, বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ‘বার্ড হিটের’ (পাখির ধাক্কা) কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে যুক্তরাজ্যগামী ফ্লাইটটি নির্দিষ্ট সময়ে উড্ডয়ন করতে পারেনি। তিনি জানান, ক্ষতিগ্রস্ত উড়োজাহাজ বিমানবন্দরে রয়েছে। ঢাকা থেকে ইঞ্জিনিয়াররা এসে এটি পরীক্ষা-নিরীক্ষা করছেন।

সর্বশেষ খবর