শনিবার, ২০ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ঢাকায় নিখোঁজ শিশু আট দিন পর বরিশালে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ঢাকার সদরঘাট থেকে নিখোঁজের আট দিন পর বরিশালে উদ্ধার হওয়া চার বছরের শিশুকে তার বাবা-মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে। গতকাল সকালে বরিশালের বিমানবন্দর থানা পুলিশ শিশু সামিয়াকে বাবা-মার হাতে তুলে দেয়। শিশুটিকে বরিশাল নিয়ে আসার পর যে বাসায় রাখা হয়েছিল তাকে হেফাজতে নিয়েছে পুলিশ। এ ঘটনা তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তারা।

পুলিশ জানায়, ১১ আগস্ট ঢাকার সদরঘাট থেকে ভিক্ষুক আবুল কাশেম ও শারমিন বেগমের চার বছরের মেয়ে সামিয়াকে ফুসলিয়ে বরিশালে নিয়ে আসেন একই এলাকার আরেক ভিক্ষুক ইসা। তাকে বরিশাল এনে বাবা এমদাদের কাছে রাখেন। এ ঘটনায় এমদাদুল রাগারাগি করলে ইসা বাড়ি ছেড়ে চলে যান। এমদাদ শিশুটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে না দিয়ে নিজ বাসায় রেখে দেন। প্রতিবেশীরা সামিয়ার পরিচয় জানতে চাইলে এমদাদ অসংলগ্ন কথাবার্তা বলেন। এতে সন্দেহ হলে স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন দিয়ে বিষয়টি জানান। যার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ভোররাতে পুলিশ নগরের বাঘিয়ায় এমদাদের বাসা থেকে শিশুটিকে উদ্ধার করে। পরে তাকে পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়। এদিকে সন্তান নিখোঁজের ঘটনায় সামিয়ার বাবা ঢাকার কেরানীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন। অন্যদিকে শিশু উদ্ধারের ঘটনাটি বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ খবর জেনে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সঙ্গে যোগাযোগ করেন শিশুটির বাবা-মা। তবে তারা ইসা কিংবা এমদাদের বিরুদ্ধে থানায় কোনো অভিযোগ করেননি।

বিমান বন্দর থানার ওসি কমলেশ চন্দ্র হালদার জানান, কী কারণে ইসা শিশুটিকে বরিশাল নিয়ে আসেন এবং এমদাদ কেন পরিবারে ফেরত দেননি বিষয়টি তদন্ত করা হচ্ছে। সন্দেহজনক কিছু পাওয়া গেলে অভিযুক্তের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ।

 

সর্বশেষ খবর