মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২ ০০:০০ টা
ছাত্রলীগ নেতার স্ট্যাটাস

ফেরি বন্ধ রেখে আমার ছেলেটার প্রাণ কেড়ে নিল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ ফেরিঘাট থেকে প্রায় দেড় ঘণ্টা বিলম্ব করে ফেরি ছাড়ার কারণে অ্যাম্বুলেন্সে থাকা এক নবজাতকের মৃত্যু হয়েছে। ওই নবজাতকের বাবা বরিশাল জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও মুলাদী পৌর শহরের বাসিন্দা সাব্বির হোসেন লিমন।

গত রবিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে গতকাল দুপুরে সাব্বির হোসেন লিমন তার ফেসবুক আইডি থেকে আবেগঘন একটি পোস্ট দিলে বিষয়টি জানাজানি হয়। এ ঘটনায় অনেকেই নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মন্তব্য করেছেন। আবার কেউ কেউ ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের শাস্তি দাবি করেছেন। লিমন ফেসবুক পোস্টে লেখেন, ‘মীরগঞ্জ ফেরি ১ ঘণ্টা ৪০ মিনিট বন্ধ রেখে আমার সুস্থ ছেলেটার প্রাণ কেড়ে নিল। (৬.৪০ মিনিটের ফেরি ছেড়েছে ৮টা ২০ মিনিটে)। মেডিকেল থেকে সুস্থ অবস্থায় রিলিজ দিয়েছে আমার নবজাতক   ছেলেটাকে, অ্যাম্বুলেন্সে বাড়ি নিয়ে আসছিলাম। ফেরিতে সাইফুল নামে একজন আছেন, আমি প্রতিবাদ করায় তিনি আমার ওপর হামলা করার চেষ্টা করেন। একদিকে আমার ছেলের লাশ, অন্যদিকে সন্ত্রাসী সাইফুলের হামলার চেষ্টা ... অনেক অসহায় হয়ে পড়েছিলাম আমি।’ তিনি আরও লেখেন, ‘পিতার চোখের সামনে সন্তানের মৃত্যু যে কত কষ্টের তা আমি ছাড়া কেউ বুঝবে না। এই ফেরি সিন্ডিকেটের কারণে মরে গেল আমার নিষ্পাপ ছেলেটা।’ লিমন বলেন, ফেরি না ছাড়ার কারণ জানার চেষ্টা করি এবং স্টাফদের ফেরি ছাড়তে অনুরোধ করি। কিন্তু তারা আমরা কোনো কথাই শুনছিল না। এক পর্যায়ে আমার নবজাতকের নিঃশ্বাস নিতে অসুবিধা হচ্ছিল। এরপর ফের ফেরি ছাড়তে অনুরোধ করি। অবশেষে ফেরি ছাড়ে রাত ৮টা ১৬ মিনিটের দিকে। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। ফেরি যখন মাঝনদীতে তখন আমার নবজাতক নিস্তেজ হয়ে পড়ে। কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।

তিনি বলেন, ঘাটে ফেরি বিলম্ব করার কোনো কারণ ছিল না। ফেরিটিতে যান্ত্রিক  কোনো ত্রুটিও ছিল না, যে মেরামতের জন্য দেরি করে ছেড়েছে। ফেরিঘাট ইজারা দেওয়া হয়েছিল। ইজারাদারের নিয়োজিত ব্যক্তিরা ঘাট ও ফেরি চলাচলের সময় নিয়ন্ত্রণ করে আসছে। ইজারাদারের স্টাফ সাইফুল ইসলাম এসব দেখাশোনা করেন।

 

সর্বশেষ খবর