বুধবার, ২৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ইডেনের দুই ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ভাইরাল করার হুমকি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভার অডিও ফাঁস হওয়ার ঘটনায় দুই ছাত্রীকে সাড়ে ছয় ঘণ্টা দাঁড় করিয়ে রেখে নির্যাতনের অভিযোগ উঠেছে। অভিযোগ রয়েছে, ভুক্তভোগী এ দুই ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও করে ভাইরাল করে দেওয়ার হুমকি দিয়েছেন রিভা। তবে রিভার মোবাইল বন্ধ পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সূত্র জানান, বেলা ১১টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত দুই ছাত্রীকে হলের একটি কক্ষে আটকে রাখেন তিনি। পরে কলেজ অধ্যক্ষ ও হলের প্রাধ্যক্ষ গিয়ে তাদের উদ্ধার করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ইডেন কলেজের এক সূত্র ভুক্তভোগী শিক্ষার্থীর একটি অডিও ক্লিপ সরবরাহ করেন এ প্রতিবেদককে। সেখানে ভুক্তভোগীকে বলতে শোনা যায়, ‘আমাকে সে (রিভা) অনেক হুমকি দিছে, অনেক গালাগালি করছে যাতে এটা (ছাত্রীদের হুমকি দেওয়া রিভার রেকর্ড) কে করাইছে আমি যেন বলি। আসলে আমি বাধ্য হয়েই রেকর্ডটি করেছিলাম। কারণ প্রতিদিন প্রোগ্রামে যাওয়ার জন্য উনি অনেক কথা বলত। অসুস্থ থাকলেও প্রোগ্রামে যেতে বলত। আমাকে রিভা হুমকি দিয়েছে যে, তুই কীভাবে ইডেন কলেজ থেকে পাস করে বের হোস আমি দেখব। আমাকে হুমকি দিয়ে বলছে যে, তোদের বিবস্ত্র করে ভিডিও করে ভাইরাল করে দেব।’ ইডেন কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘ছাত্রলীগের একটা গ্রুপ এ অডিওটা করিয়েছে। তারা চায় না আমাদের কমিটিটা থাকুক।’ তিনি বলেন, ‘সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত আমরা বৈঠক করেছি।’ তিনি দাবি করেন, ‘ক্যাম্পাসে এমন কোনো ঘটনা ঘটেনি।’ ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের ডিসি জাফর হোসেন বলেন, ‘আমরা এমন কোনো অভিযোগ পাইনি।’ তবে পুলিশের লালবাগ বিভাগের আরেক কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, ইডেন কলেজের অধ্যক্ষ তাদের জানিয়েছেন এটা কলেজের অভ্যন্তরীণ ঘটনা। এ ঘটনায় দুজন মেয়েকে তাদের অভিভাবকদের কাছে তুলে দেওয়া হয়েছে।

ঘটনার সত্যতা জানতে দফায় দফায় কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের নম্বরে কল ও মেসেজ দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

সর্বশেষ খবর