মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২ ০০:০০ টা

১ হাজার টাকার জন্য সংঘর্ষ, নারীসহ আহত ১২

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লায় মাত্র ১ হাজার টাকার জন্য দুই গ্রুপের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২০ রাউন্ড গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করতে বাধ্য হয়। এ সময় সাতজন গুলিবিদ্ধ ও পুলিশসহ দুই পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন। এরমধ্যে কয়েকজন নারীও রয়েছেন। গতকাল সকালে বক্তাবলীর আকবরনগরে সামেদ আলী ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত আলী সমর্থিত ইটখোলা মালিক জাকিরের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। আহত পুলিশ সদস্যরা শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতাল এবং উভয়পক্ষের আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ২৩ আগস্ট মাত্র ১ হাজার টাকার লেনদেন নিয়ে বক্তাবলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত আলী ও সামেদ আলী সমর্থকদের মধ্যে তর্কাতর্কি হয়। এ নিয়ে শওকত আলী চেয়ারম্যানের বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষ সামেদ আলীর সমর্থকরা। এ ঘটনার জের ধরেই গতকাল দুই গ্রুপের মধ্যে টেঁটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা চালায়। এ সময় উভয়পক্ষ পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে পুলিশের এসআই গোলাম মোস্তফা, এএসআই শেখ ফরিদ, নায়েক রাকিব, কনেস্টবল মাহমুদুল হাসান, ইমরুল ও রানা ইটপাটকেল নিক্ষেপে আহত হয়েছেন। একপর্যায়ে আত্মরক্ষার্থে পুলিশ শর্টগানের ২০ রাউন্ড গুলি ছুড়ে। এতে শওকত আলীর পক্ষের আবুল খায়ের, ইসমাইল, সারোয়ার, মোজাম্মেল. মারুফ, রাব্বি ও শাহ আলম হাজি গুলিবিদ্ধ হন। অপরদিকে ইটপাটকেলের আঘাতে দুপক্ষের মধ্যে বিবি (৭০), জবেদা বেগম (৪০) জহুরা বেগম (২৫) ছাড়াও কয়েকজন আহত হয়েছেন। এ বিষয়ে শওকত আলী চেয়ারম্যান বলেন, ‘বিপদে আপদে সামেদ আলীর পাশে থেকে অনেক পাপ করেছি। তাই সামেদ আলী তার লোকজন নিয়ে আমার বাড়িতে হামলা চালিয়েছে। এখন আমাকে হত্যার চেষ্টা চালাচ্ছে।’ সামেদ আলী জানান, ‘আমার কোনো লোকজন কারও সঙ্গে সংঘর্ষের জড়ায়নি। শুনছি চেয়ারম্যানের লোকজন গ্রামবাসীর ওপর হামলা চালিয়েছে।’

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রিজাউল হক জানান, সংঘর্ষের সময় উভয়পক্ষকে শান্ত করতে এসআই গোলাম মোস্তফা (২), এএসই শেখ ফরিদ, নায়েক রাকিব, কনস্টেবল মাহমুদুল হাসান, ইমরুল ও রানাসহ ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় পুলিশ ২০ রাউন্ড শর্টগানের গুলি ছুড়েছে। এরপর ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ টেঁটা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর