বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে স্বর্ণ ব্যবসায়ীকে গলা কেটে হত্যা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে স্বর্ণ ব্যবসায়ীকে গলা কেটে হত্যা

ধীমান ধর

চট্টগ্রামের পটিয়ায় ধীমান ধর নামে এক স্বর্ণ ব্যবসায়ীকে গলা কেটে হত্যা করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের লড়িহরা গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ধারণা করছে- পূর্বশত্রুতার জের ধরে হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটতে পারে। পুলিশ এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করেছে। নিহত ধীমান একই উপজেলার ধলঘাট ইউনিয়নের বণিকপাড়ার দুলাল ধরের ছেলে।

পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পূর্বশত্রুতার জের ধরে ধীমান ধরকে হত্যা করা হয়েছে। এরই মধ্যে কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’ তিনি বলেন, ‘ধীমানের সঙ্গে মোটরসাইকেল, ব্যাগ, মোবাইল ফোন থাকলেও খুনিরা কিছুই নেয়নি। তাই এটা ছিনতাইকারীদের কাজ বলা যাবে না। আমাদের মনে হচ্ছে এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। মানসিকভাবে বিপর্যস্ত হওয়ায় ধীমানের পরিবারের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তাদের সঙ্গে কথা বলার পর খুনিদের বিষয়ে ধারণা হয়তো পাব।’

জানা যায়, নগরীর রাহাত্তারপুর এলাকার সৌদিয়া জুয়েলার্সের মালিক ধীমান রাতে দোকান থেকে গ্রামের বাড়িতে ফিরছিলেন। তার মোটরসাইকেলটি হাবিলাসদ্বীপ এলাকায় এলে রাস্তায় ব্যারিকেড দেয় দুর্বৃত্তরা। পরে লাঠি দিয়ে আঘাত করে মোটরসাইকেল থেকে ফেলে দেয়। এ সময় তিনি চিৎকার করলে গলা কেটে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ধীমানের মৃতদেহ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার রহস্য উন্মোচনে কাজ শুরু করেছে পুলিশ। আশা করি দ্রুত সময়ের মধ্যে ঘটনার সঙ্গে সম্পৃক্তদের পুলিশ গ্রেফতার করতে পারবে।

 

সর্বশেষ খবর