শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
জেলা পরিষদ নির্বাচন

আওয়ামী লীগের প্রার্থিতা চান ৫০০ জন

৬১ জেলায় মনোনয়ন পেতে লড়াই

নিজস্ব প্রতিবেদক

দেশের ৬১ জেলা পরিষদে চেয়ারম্যান পদে ভোট গ্রহণ হবে ১৭ অক্টোবর। এতে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৫০০ জন। অর্থাৎ এক পদের বিপরীতে দলের মনোনয়ন পেতে লড়ছেন ৮.১৯ জন। দলের মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের সর্বশেষ সময়সীমা ছিল গতকাল। কারা পাচ্ছেন জেলা পরিষদে মনোনয়ন তা জানা যাবে আগামীকাল বিকালে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলীয় সভানেত্রীর সভাপতিত্বে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় প্রার্থীদের আমলনামা দেখে চুলচেরা বিশ্লেষণ করে প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানা গেছে। একই সঙ্গে চূড়ান্ত করা হবে গাইবান্ধা-৫ আসনের উপ নির্বাচনের নৌকার প্রার্থীর। এ আসনে নৌকা পেতে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর ৬১ জেলায় চেয়ারম্যান পদে ভোট গ্রহণ হবে। এসব জেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর। বাছাই ১৮ সেপ্টেম্বর। বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর