মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

এমপি পঙ্কজকে আওয়ামী লীগের সব পদ থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক

এমপি পঙ্কজকে আওয়ামী লীগের সব পদ থেকে অব্যাহতি

আওয়ামী লীগের সব পদপদবি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বরিশাল-৪ আসনের (হিজলা-মেহেন্দীগঞ্জ) সংসদ সদস্য পঙ্কজ দেবনাথকে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বরিশাল জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দল থেকে অব্যাহতি দিয়েছে আওয়ামী লীগ।

গতকাল আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত অব্যাহতি পত্রে উল্লেখ করা হয়েছে- ‘আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী অর্পিত ক্ষমতাবলে   প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আপনাকে আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার উপদেষ্টা পরিষদের সদস্য পদসহ দলীয় অন্য সব পদ থেকে অব্যাহতি প্রদান করেছে। উক্ত বিষয়ে আপনার লিখিত জবাব আগামী পনের (১৫) দিনের মধ্যে কেন্দ্রীয় দফতর বিভাগে জমা প্রদান করার জন্য সাংগঠনিক নির্দেশক্রমে অনুরোধ জানানো যাচ্ছে।’

পঙ্কজ দেবনাথ চিঠি পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেছেন, ‘আমাকে দল থেকে অব্যাহতি দিয়েছে। এ চিঠি আমিও পেয়েছি। কিন্তু কেন দিয়েছে তা আমি জানি না। জানার চেষ্টা করছি।’ জানা গেছে, বরিশাল জেলা আওয়ামী লীগের রাজনীতিতে কোন্দলের কারণে পঙ্কজ দেবনাথকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কোন্দলের বিষয়ে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাসও দিয়েছিলেন। এ ছাড়া বিগত ইউপি নির্বাচন নিয়ে দলীয় প্রার্থীদের পরাজয়ের কারণ হিসেবে এমপির ভূমিকাকে দায়ী করা হচ্ছিল। জেলা আওয়ামী লীগের গ্রুপিং রাজনীতির কারণে দলের সব পদ খোয়ালেন স্বেচ্ছাসেবক লীগের সাবেক এই সাধারণ সম্পাদক।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর