শিরোনাম
মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সিগন্যালের ভুলে মুখোমুখি দুই ট্রেন

কিশোরগঞ্জ প্রতিনিধি

সিগন্যালের ভুলে মুখোমুখি দুই ট্রেন

কিশোরগঞ্জ রেল স্টেশনে একই লাইনে দুটি ট্রেন মুখোমুখি অবস্থায় চলে আসে। তবে চালকের দক্ষতায় বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়। এ ঘটনায় সহকারী স্টেশনমাস্টার ও পয়েন্টসম্যানকে সাময়িক বরখাস্ত করেছে রেল কর্তৃপক্ষ।

কিশোরগঞ্জ রেলওয়ে ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার বিকালে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনটি কিশোরগঞ্জ রেল স্টেশনের এক নম্বর লাইনে দাঁড়ানো ছিল। এ সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী ‘বিজয় এক্সপ্রেস’ ট্রেনটি একই লাইনে চলে আসে। এতে ট্রেন দুটি মুখোমুখি সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয়। এ সময় ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের চালক দক্ষতায় ট্রেনটি থামাতে সক্ষম হন। ফলে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন দুটি। এ সময় দুই ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি পিছিয়ে স্টেশনের দুই নম্বর লাইনে নেয়। প্রায় ৪০ মিনিট পর ট্রেন দুটি নিজ নিজ গন্তব্যের উদ্দেশ্যে কিশোরগঞ্জ স্টেশন ছেড়ে যায়।

কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার ইউসুফ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সিগন্যালের ভুলের জন্য দুটি ট্রেন এক লাইনে মুখোমুখি অবস্থায় চলে আসে। এ কারণে কর্তব্যে অবহেলার অভিযোগে সহকারী স্টেশনমাস্টার ইমাম হোসেন ও পয়েন্টসম্যান শাকিল মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনায় রেলওয়ের ঊর্ধ্বতন তিন কর্মকর্তার সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা ইতোমধ্যে ঘটনাস্থল সরেজমিনে তদন্ত করে গেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর