বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বিএনপির আন্দোলনের নেতা কে : কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপির আন্দোলনের নেতা কে : কাদের

বিএনপি আন্দোলনের রূপরেখা তৈরি করলেও এই আন্দোলনের নেতা কে, এ প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনের নেতা নেই, নির্বাচনেরও নেতা নেই। গতকাল ঢাকার ধামরাই উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি জাতীয় সরকার গঠন করবে, কিন্তু ওই সরকারের নেতা কে, তা কেউ জানে না উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বড় বড় কথা বলেন। ঢাল নাই, তলোয়ার নাই, নিধিরাম সর্দার। লন্ডন থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে কি বাংলাদেশে পদ্মা-মেঘনা-যমুনায় ঢেউ আসবে? তাদের আন্দোলন গাছে কাঁঠাল গোঁফে তেল।

পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও আগামী জাতীয় নির্বাচন যথাসময়ে সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকালীন সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে। তত্ত্বাবধায়ক সরকারের দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই, তত্ত্বাবধায়ক সরকার এখন জাদুঘরে।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এম এ মালেককে ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও গোলাম কবিরকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

উপজেলা সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকুর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মির্জা আজম, ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, শামসুন্নাহার চাঁপা, মেহের আফরোজ চুমকি, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, বেনজির আহমেদ, মাহবুবুর রহমান প্রমুখ।

 

সর্বশেষ খবর