শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

কেন্দ্রে পৌঁছাতে সহযোগিতা করছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক

এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে গতকাল পরীক্ষার্থীদের সঠিক সময়ে কেন্দ্রে পৌঁছানোসহ বিভিন্ন ধরনের সহযোগিতা দিয়েছে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

উদয়ন স্কুলের শিক্ষার্থী মীম ভুল করে ভুল কেন্দ্রে চলে যায়। তার কেন্দ্র ছিল উত্তরা গার্লস স্কুলে, কিন্তু সে চলে যায় উত্তরা বয়েজ স্কুলে। পরে তাকে পুলিশের গাড়িতে করে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। একইভাবে ভুল করে বাসায়  প্রবেশপত্র ফেলে আসে কয়েক শিক্ষার্থী। তাদের কারও কারও বাসা থেকে প্রবেশপত্রও এনে দেয় পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা পশ্চিম থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন পিপিএম (বার) জানান, যানজটে আটকে পড়া শিক্ষার্থীদেরও বিশেষ মোটরসাইকেলে করে কেন্দ্রে দিয়ে আসে পুলিশ। এ ধরনের বিশেষ সেবা নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ‘সাপোর্ট’ নামে বিশেষ সেবা চালু করা হয়েছে। ডিএমপির উত্তরা পশ্চিম থানার উদ্যোগে এই সেবা চালু করা হয়েছে। এ জন্য উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে একটি বুথ খোলা হয়েছে বলে জানান তিনি। জানা গেছে, সেবার আওতায় পুলিশের ১০টি মোটরসাইকেল যানজটপ্রবণ এলাকায় রাখা হয়েছে। পরীক্ষার্থীরা যানজটে আটকা পড়লে সেই মোটরসাইকেলে করে তাদের কেন্দ্রে পৌঁছে দেবে। এ ছাড়া আলাদা একটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে কেউ ভুলে প্রবেশপত্র ফেলে এলে সেটা এনে দেওয়া হবে। গতকাল উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে স্বাগত জানানো হয়। এই কার্যক্রম চালু থাকবে বলে এ সময় জানানো হয়।

সর্বশেষ খবর