শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

নির্দোষ ব্যক্তির নামে মামলা, ওসিসহ ছয়জনকে তলব

নিজস্ব প্রতিবেদক

মাদক মামলায় একজন নিরপরাধ ব্যক্তিকে আসামি করেছিল পল্লবী থানা পুলিশ। সেই মামলায় পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ছয়জনকে সশরীরে হাজির হয়ে সাত কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। বাকি পাঁচজন হলেন উপ-পরিদর্শক কামরুল ইসলাম, এএসআই মাহাবুব আলম, কনস্টেবল মো. কামরুজ্জামান, আনসার সদস্য ইসমাইল হোসেন ও তদন্ত কর্মকর্তা খালিদ হাসান তন্ময়। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলাম মল্লিক মামলার নথি  ও ভিডিও ফুটেজ খতিয়ে দেখে এ আদেশ দেন। একই সঙ্গে মাদক মামলার আসামি নির্দোষ মো. খলিলের জামিন মঞ্জুর করেন ম্যাজিস্ট্রেট। মামলার তদন্ত কর্মকর্তা এসআই খালিদ হাসান তন্ময় ১১ সেপ্টেম্বর খলিলকে মাদক মামলার অভিযোগ থেকে অব্যাহতি দেন। ৬ সেপ্টেম্বর খলিলকে ঢাকার ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন এলাকা থেকে গ্রেফতার করেন এএসআই মাহবুব আলম। এর আগে পুলিশের দুই সোর্স মো. রুবেল ও সোহেল রানার সহায়তায় খলিলের পকেটে ইয়াবা ট্যাবলেট ঢুকিয়ে দেন এএসআই মাহবুব আলম। পরদিন খলিলের বিরুদ্ধে মামলা করেন পল্লবী থানার এসআই কামরুল ইসলাম। ওই সময় কামরুল ইসলাম বলেছিলেন, খলিলের কাছ থেকে ১০০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

তদন্ত প্রতিবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, এএসআই মাহবুব অভিযোগকারী এসআই কামরুলকে মিথ্যা তথ্য প্রদান করেন এবং জব্দ তালিকা তৈরির জন্য খলিলের কাছ থেকে ইয়াবা উদ্ধারের ঘটনাটি তৈরি করেন। ফলে তার বিরুদ্ধে মামলা করা হয়।

তদন্তে খলিলের বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এসআই খালিদ তার সহকর্মী মাহবুব ও দুই তথ্যদাতার বিরুদ্ধে ৭ সেপ্টেম্বর ক্যান্টনমেন্ট থানায় একটি মাদক মামলা করেন।

সর্বশেষ খবর