রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বাবার মরদেহ রেখেই পরীক্ষা দিল সুমাইয়া

কুমিল্লা প্রতিনিধি

বাবার স্বপ্ন পূরণে সেই বাবারই মরদেহ বাড়িতে রেখে গতকাল এসএসসি বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা দিয়েছে সুমাইয়া আক্তার সুইটি। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নোয়াপাড়া গ্রামে তার বাড়ি। কনেশতলা মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে। গতকাল ছিল তার বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষা।

গত শুক্রবার রাতে সুমাইয়ার বাবা আবুল কাশেম মারা যান। সকালে পরীক্ষা দিতে যাবে কি না- তা নিয়ে গভীর সংশয় তৈরি হয়েছিল। কিন্তু বাবার কাছে করা অঙ্গীকারের কথা স্মরণ করে সুমাইয়া নিজেকে সামলে নিয়ে বাড়ি থেকে আড়াই কিলোমিটার দূরের চৌয়ারা গার্লস স্কুলের কেন্দ্রে পরীক্ষা দেয়।

এদিন পরীক্ষা কেন্দ্রে পরিদর্শনে যান কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ। তিনি জানান, ‘আমি যখন জানতে পারি মেয়েটি বাড়িতে বাবার মরদেহ রেখেই পরীক্ষা দিতে আসছে, তখন হলে কর্তব্যরত শিক্ষকদের বলেছি মেয়েটি যেন নার্ভাস না হয়, সেদিকে খেয়াল রাখতে। পরীক্ষা শেষে যেন সুমাইয়াকে বাড়ি পৌঁছে দেওয়া হয়।’ সুমাইয়ার বাবা আবুল কাশেম ছিলেন গাড়িচালক। তিন বোন দুই ভাইয়ের মধ্যে সুমাইয়া সবার বড়। কনেশতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মিজানুর রহমান জানান, সুমাইয়া ভালো শিক্ষার্থী, পাশাপাশি একজন ভালো সংগঠক। পরীক্ষার পর কান্নাজড়িত কণ্ঠে সুমাইয়া বলে, ‘বাবার স্বপ্ন ছিল আমি যেন শিক্ষক হই। বাবার স্বপ্ন পূরণে বাবার মরদেহ বাড়িতে রেখেই পরীক্ষা দিতে যাই। আমার বাবার জন্য দোয়া করবেন। যেন বাবার স্বপ্ন পূরণ করতে পারি।’

সর্বশেষ খবর