বুধবার, ৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

এখন প্রশ্নপত্র ফাঁসের আর কোনো সুযোগ নেই : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, প্রশ্নপত্র ফাঁসের সুযোগ এখন আর নেই। তবে যারা চেষ্টা করে কিংবা গুজব ছড়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গতকাল দুপুরে শহরের বাবুরহাট এলাকায় বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সদ্য শেষ হওয়া এসএসসি পরীক্ষা নিয়ে আমরা ইতোমধ্যেই একটি পর্যালোচনা সভা করেছি। সে সভায় এসএসসি পরীক্ষার কোথায়, কোনো জায়গায় ত্রুটি-বিচ্যুতি হয়েছে কি না এবং কীভাবে আমরা সেটাকে মোকাবিলা করছি এসব কিছু পর্যালোচনা করা হয়েছে। আসন্ন এইচএসসি পরীক্ষা যেন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পারি। এক্ষেত্রে সবার সর্বাত্মক সহযোগিতা চাই।

তিনি বলেন, মনে রাখতে হবে এই পাবলিক পরীক্ষাগুলো আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এবং তাদের জীবন গড়ার ক্ষেত্রে একটি বড় জায়গা। সেখানে যেন কেউ কোনোভাবে কোনো ধরনের বাধা-বিঘ্ন সৃষ্টি করতে না পারে এ দায়িত্ব সবার। বিশেষ করে শিক্ষকদের বলব, আমাদের পরীক্ষায় যেসব নিয়ম-কানুন আছে, সেগুলোর যেন কোনো ব্যত্যয় না ঘটে। যদি কোনো শিক্ষকের কোথাও সম্পৃক্ততা থাকে তাহলে তার বিরুদ্ধে এবং প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ সময় চাঁদপুর পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী, সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান আইয়ুব আলী ব্যাপারী, জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ খবর