বুধবার, ৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

করোনায় একজনের মৃত্যু শনাক্ত ৬৫৭

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ৬৫৭ জনের দেহে। সুস্থ হয়ে উঠেছেন ৪৩১ জন। এ নিয়ে গতকাল পর্যন্ত দেশে ২০ লাখ ২৭ হাজার ৫৬৫ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৭২ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৬৭ হাজার ৭৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত  ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্তের হার ছিল ১৩.৮০ শতাংশ, যা আগের দিন ছিল ১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তি ছিলেন নারী। তিনি ময়মনসিংহে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গত একদিনে দেশের ৩৮টি জেলায় করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর। ২০২১ সালের ৫ আগস্ট ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারির মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা। বিশ্বে করোনাভাইরাস সংক্রমিত হয়ে এ পর্যন্ত মারা গেছে ৬৫ লাখ ৪৯ হাজারের বেশি মানুষ।

 

সর্বশেষ খবর