বুধবার, ৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
পঞ্চগড়ে নৌকাডুবি

তিনজনের সন্ধান মেলেনি ১০ দিনেও

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনার দশম দিন গতকালও উদ্ধার অভিযান অব্যাহত ছিল। সীমিত আকারে চলা উদ্ধার অভিযানে গতকাল কাউকে খুঁজে পাওয়া যায়নি। সংশ্লিষ্টরা বলছেন, নিখোঁজদের লাশ সম্ভবত নদীর বালি বা মাটির নিচে চাপা পড়ে যেতে পারে। এ জন্য লাশগুলো পাওয়া যাচ্ছে না। তবে অভিযান অব্যাহত থাকবে। সরকারি হিসাবে এখনো তিনজন নিখোঁজ রয়েছেন। এই নিখোঁজদের স্বজনরা গতকালও করতোয়া পাড়ে আহাজারি করেছেন। ২৫ সেপ্টেম্বর বেলা ৩টার দিকে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নে অবস্থিত করতোয়া নদীর আউলিয়া ঘাট থেকে শতাধিক পুণ্যার্থী নিয়ে একটি নৌকা বদ্বেশ্বরী মন্দিরে যাচ্ছিল। এ সময় নৌকাটি নদীর মাঝে গিয়ে মোড় নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যায়। এ ঘটনায় ৬৯ লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন তিনজন। বোদা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার শাহজাহান আলী জানান, মাটি এবং বালির নিচে লাশগুলো চাপা পড়ে যেতে পারে। এ জন্য খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রতিদিন সকাল এবং বিকালে উদ্ধার অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে তদন্ত প্রতিবেদন নিয়ে সাধারণ মানুষের মাঝে ধূম্রজাল সৃষ্টি হয়েছে। জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি। কিন্তু গতকাল পর্যন্ত গণমাধ্যমকর্মীদের মাঝে তা সরবরাহ করা হয়নি। গণমাধ্যমকর্মীরা চেয়েও পাননি। স্থানীয়দের দাবি তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হোক। কী আছে ওই তদন্ত প্রতিবেদনে তা জানতে না পেরে অসন্তোষ দানা বাঁধছে।

তদন্ত কমিটির আহ্বায়ক পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর কুমার রায় জানান, এলাকার ভৌগোলিক পরিস্থিতি এবং নদীকেন্দ্রিক জীবনজীবিকাকে উল্লেখ করে ১১৮ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। তদন্তে সংশ্লিষ্ট সবার সম্পৃক্ততা উল্লেখ করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের কোনো ঘটনা যাতে না ঘটে এ জন্য পাঁচটি সুপারিশও উল্লেখ করা হয়েছে।

সর্বশেষ খবর