শিরোনাম
রবিবার, ১৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

শাহজালালে বিপুল সৌদি রিয়াল জব্দ

নিজস্ব প্রতিবেদক

শাহজালালে বিপুল সৌদি রিয়াল জব্দ

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাচারের উদ্দেশ্যে নেওয়া বিপুল পরিমাণ সৌদি রিয়ালসহ দুই যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। তারা হলেন- আসাদুজ্জামান নূর ও লিটন শিকদার। নূরের লাগেজ তল্লাশি করে ৮০ হাজার সৌদি রিয়াল জব্দ করা হয়। বাংলাদেশি টাকায় যার মূল্য প্রায় ২৩ লাখ ২০ হাজার টাকা। আর লিটন শিকদারের কাছ থেকে জব্দ করা হয় ৬০ হাজার রিয়াল।

গতকাল সকালে বিমানবন্দরের বহির্গমন হলে বোর্ডিং পাস সংগ্রহকালে ব্যাগেজ কাউন্টার থেকে এসব বৈদেশিক মুদ্রার চালান আটক করা হয়।

কাস্টম হাউস সূত্র জানায়, বাংলাদেশ বিমানে ঢাকা থেকে সিঙ্গাপুর যাওয়ার জন্য বিমানবন্দরে গতকাল সকাল সাড়ে ৫টায় বহির্গমন হলে প্রবেশ করেন আসাদুজ্জামান নূর। প্রবেশের পর বোর্ডিং পাস সংগ্রহের জন্য সংশ্লিষ্ট এয়ারলাইনসের কাউন্টারে যাওয়ার সময় আনুমানিক সকাল ৫টা ৪০ মিনিটে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহায়তায় নূরকে আটক করা হয়। প্রথমে তিনি তার কাছে বৈদেশিক মুদ্রা নেই বলে জানান। পরবর্তীতে তার ব্যাগেজ তল্লাশি করে ৮০ হাজার সৌদি রিয়াল পাওয়া যায়। এ ঘটনায় কাস্টমস আইনে মামলা করা হয়েছে।

এদিকে এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, সকাল ৫টায় যশোরের আসাদুজ্জামান নূর (২৮) এবং ঢাকার লিটন শিকদারের (৪৭) আচরণ সন্দেহজনক মনে হলে তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদ করলে তারা স্বীকার করেন যে, তাদের আন্ডারওয়ারের ভিতরে লুকিয়ে সৌদি রিয়াল পাচারের চেষ্টা করেছেন। পরে নিজেরাই সেসব সৌদি রিয়াল বের করে দেন। এ সময় আসাদুজ্জামান নূরের কাছ থেকে ৮০ হাজার এবং লিটন শিকদারের কাছ থেকে ৬০ হাজার সৌদি রিয়াল জব্দ করা হয়।

সর্বশেষ খবর