শনিবার, ৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

লেগুনার পেছনে ঝুলে থাকা শিশুকে ট্রাকের ধাক্কা, মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

লেগুনার পেছনে ঝুলে গন্তব্যে যাচ্ছিল ১৩ বছরের শিশু রায়হান। পথে ট্রাকের ধাক্কায় লেগুনা থেকে ছিটকে পড়ে মাথায় গুরুতর আঘাত পায় সে। এতেই নিভে যায় তার জীবনপ্রদ্বীপ। গতকাল সকালে রাজধানীর দারুস সালাম থানার জাহানারাবাদ বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। রায়হান তার পরিবারের সঙ্গে শাহআলী থানার দিয়াবাড়ি ঘাট এলাকায় থাকত। তাদের গ্রামের বাড়ি মাদারীপুরের শিবচর থানার রাজারচরে। দুই ভাই ও এক বোনের মধ্যে সে ছিল মেজো। শিশুটিকে নিয়ে হাসপাতালে আসা লেগুনার চালক মো.  শামীম ও হেলপার সাব্বির রহমান জানান, গাবতলী পর্বতা এলাকা থেকে লেগুনায় যাত্রী নিয়ে মিরপুর-১ নম্বরের দিকে যাচ্ছিলাম। তখন ওই শিশুসহ আরও এক শিশু বড়বাজার থেকে লেগুনার পেছনে উঠে দাঁড়ায়। তারা শাহআলীর দিয়াবাড়ী নামবে বলে জানায়। তাদের লেগুনাটি জাহানারাবাদ বেড়িবাঁধ এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাক প্রথমে একটি রিকশাকে ধাক্কা দেয়। পরে লেগুনাকে ধাক্কা দেয়। এতে পেছনে ঝুলে থাকা রায়হান রাস্তার ওপর ছিটকে পড়ে মাথায় গুরুতর আঘাত পায়।

তারা শিশুটিকে প্রথমে মিরপুর সেলিনা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি হলে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিশুটির বাবা হায়দার জানান, রায়হান কিছুই করত না।  ঘোরাঘুরি করত। প্রায়ই লেগুনায় করে এক স্ট্যান্ড থেকে অন্য স্ট্যান্ডে যেত। গতকাল সকাল ৭টার দিকে কাউকে কিছু না বলে বাসা থেকে বের হয়। ১০টার দিকে তারা খবর পান, দুর্ঘটনায় আহত হয়েছে রায়হান। এরপর কয়েকটি হাসপাতাল ঘুরে শেষে ঢামেক হাসপাতালে এসে তারা রায়হানের লাশ দেখতে পান। এ সময় তিনি কান্নায় ভেঙে পড়েন।

দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আমিনুল বাশার বলেন, লেগুনার চালক ও হেলপার নিহত রায়হানের বন্ধু। রায়হান প্রায়ই লেগুনায় করে যাতায়াত করত। সকালে বড়বাজার থেকে আসার সময় লেগুনায় তারা কয়েকজন ছাড়া যাত্রী ছিল না। এ সময় ট্রাকের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ে রায়হান গুরুতর আহত ও পরে মারা যায়। ট্রাক ও এর চালককে শনাক্তের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর