শনিবার, ৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বন্যহাতির আক্রমণে দোকানপাট ভাঙচুর

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের লামায় বন্যহাতির দলের আক্রমণে খতিজা বিবি নামে এক বৃদ্ধা নিহত ও দুজন আহত হয়েছেন। গতকাল সকালে লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের সোহরাব পাড়া, মগবাজার ও জামালপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকালে হঠাৎ একদল বন্যহাতি সোহরাবপাড়া, মগবাজার ও জামালপাড়ায় তান্ডব চালায়। আধা ঘণ্টাব্যাপী হাতির আক্রমণে গ্রামের দোকানপাট ও বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়। এ সময় গৃহস্থালির কাজে যাওয়ার পথে হাতির দলের পায়ে পিষ্ট হয়ে খতিজা বিবি মারা যান। পরে হাতির দল মগবাজারে আমির আলীর দোকান এবং জামালপাড়ার মোজাম্মেল হক বয়াতির বাড়িতে তান্ডব চালিয়ে বনে ফিরে যায়।

 এ সময় আমির আলী (৫০) ও মোজাম্মেল হক বয়াতি (৬৫) আহত হন। দিনে লোকালয়ে এসে বন্যহাতির তান্ডবে লোকজন হতাহত ও দোকানপাট ভাঙচুরের ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বন বিভাগের লোকজনের কোনো তৎপরতা দেখেননি বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

লামার আজিজনগর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এনামুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কারও অভিযোগ না থাকায় নিহত খতিজা বিবির লাশ দাফন করতে বলা হয়েছে। আহতদের উদ্ধার করে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর