বুধবার, ৯ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

শিশু ধর্ষণে ফাঁসি ছয়জনের

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের মামলায় ছয় আসামিকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে ২০ হাজার টাকা করে জরিমানা ও অন্য আরও চারজনকে আট বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩-এর বিচারক আ. ছালাম খান রায় ঘোষণা করেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- মোরশেদুল ইসলাম শান্ত (পলাতক), শাহাদাত হোসেন (পলাতক), রাব্বি হাসান পরশ, মাহামুদ হাসান আকাশ, আরিফুল ইসলাম প্রীতম (পলাতক) ও মিম হোসেন।

মামলার অপর চার আসামি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদেরকে আট বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। তারা হলেন- নুরুন্নবী আহমেদ, মঈন হোসেন হৃদয়, সৌরব শেখ ও জিহাদুল কবির দিহান। এ ছাড়া পর্নোগ্রাফি আইনে আসামি নুরুন্নবী আহমেদকে আরও তিন বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। মামলার এজাহারে জানা যায়, পূর্ব পরিচয়ের সূত্র ধরে ২০১৯ সালের ২৯ জুন বিকাল সাড়ে ৪টার দিকে মোবাইল ফোনের মাধ্যমে ভিকটিমকে ডেকে নেয় আসামি মোরশেদুল ইসলাম। পরে মেয়েটিকে সোনাডাঙ্গার বিহারি কলোনির অপর আসামি নুরুন্নবীর বাড়িতে নিয়ে তাকে ধর্ষণ করে শান্ত। এই ঘটনার ভিডিও ধারণ করে অন্য আসামিরা। পরে ধারণকৃত ওই ভিডিও দেখিয়ে ভয়ভীতি দিয়ে অন্য আসামিরাও তাকে পালাক্রমে ধর্ষণ করে।

সর্বশেষ খবর