শনিবার, ১২ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

নগরবাসীর প্রদর্শনী

সাংস্কৃতিক প্রতিবেদক

নগরবাসীর প্রদর্শনী

শিল্পী নগরবাসী বর্মণের চিত্রকর্ম নিয়ে উত্তরার গ্যালারি কায়ায় শুরু হলো ভিন্নধর্মী প্রদর্শনী। গতকাল বিকালে এ প্রদর্শনীর উদ্বোধন করেন বিজ্ঞাপনী সংস্থা গ্রে অ্যাডভার্টাইজিং লিমিটেডের বাংলাদেশ প্রধান গাউসুল আলম শাওন। এতে বিশেষ অতিথি ছিলেন অভিনেত্রী শমী কায়সার। স্বাগত বক্তব্য রাখেন গ্যালারি কায়ার পরিচালক শিল্পী গৌতম চক্রবর্তী। শুভেচ্ছা বক্তব্য রাখেন শিল্পী নগরবাসী বর্মণ।

নৌকা, মাছ, কুপিসহ মানুষের সংগ্রাম, বেদনা ও উৎসবের নানা চিত্র তুলে ধরা হয়েছে এ প্রদর্শনীতে। ছাপচিত্র, ড্রয়িং, জলরং, অ্যক্রেলিক, চারকোল, এচিং, উডকাট, লিনোকাটের ৫০টি চিত্রকর্ম দিয়ে সাজানো হয়েছে এ প্রদর্শনী। প্রতিদিন সকাল সাড়ে ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীর গ্যালারি। ২ ডিসেম্বর শেষ হবে এ প্রদর্শনী।

যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের সম্মেলন : বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন বদরুল আলম দুলাল ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সোহেল হায়দার জসিম। গতকাল বিকালে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে অনুষ্ঠিত জাতীয় সম্মেলনে সদস্যদের সরাসরি ভোটে তিন বছরের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। নীতিনির্ধারক ও কাউন্সিলরদের মতামতের মাধ্যমে অচিরেই বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের সঙ্গে সংশ্লিষ্টরা। এ সময় কাউন্সিল হিসেবে উপস্থিত ছিলেন প্রত্যেক জেলা ও মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর