শনিবার, ১২ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

চাইল্ড পর্নোগ্রাফি ভিডিও বিক্রি চক্রের তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ডার্ক ওয়েব থেকে চাইল্ড পর্নোগ্রাফি ভিডিও সংগ্রহ করে দেশে-বিদেশে টাকার বিনিময়ে সরবরাহ করত একটি চক্র। চক্রটি দীর্ঘদিন ধরে পার্শ্ববর্তী দেশে পর্নোগ্রাফি ভিডিও সরবরাহ করে হুন্ডির মাধ্যমে টাকা সংগ্রহ করত। পর্নোগ্রাফি ভিডিও কনটেন্টের মাধ্যমে তারা এ পর্যন্ত প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

এ অভিযোগে চক্রের তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- আবদুল হালিম, মোজাহিদ ও আবদুল্লাহ। তাদের কাছ থেকে তিনটি মোবাইলফোন এবং ৮টি সিম কার্ড জব্দ করা হয়। তাদের মোবাইল ফোনে বিপুল পরিমাণ পর্নোগ্রাফি ভিডিও কনটেন্ট পাওয়া যায়। তাদের বিরুদ্ধে রমনা মডেল থানায় একটি মামলা হয়েছে।

গতকাল সিটিটিসি সূত্র জানিয়েছে, বুধবার গ্রেফতার ব্যক্তিরা প্রথমে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টেলিগ্রাম ব্যবহার করে পর্নোগ্রাফি ভিডিও বিক্রি করার বিজ্ঞাপন প্রচার করত। এরা মূলত উঠতি বয়সী তরুণ ও যুবকদের টার্গেট করে এসব পর্নোগ্রাফি ভিডিও কনটেন্ট বিক্রি করছিল। মোবাইল ব্যাংকিং সার্ভিস ব্যবহার করে পর্নোগ্রাফি ভিডিও সরবরাহ করে অবৈধ ই-ট্রানজেকশনের মাধ্যমে অর্থ গ্রহণ করত তারা। চাইল্ড পর্নোগ্রাফি ভিডিওসহ সব ধরনের পর্নোগ্রাফি ভিডিও তারা ক্লাউড স্টোরেজ মেগা নামক সফটওয়্যারের মাধ্যমে সরবরাহ করে আসছিল। ডার্কওয়েব থেকে তারা চাইল্ড পর্নোগ্রাফি ভিডিও ও বিভিন্ন অ্যাবিউসিভ ভিডিও সংগ্রহ করে গ্রেফতার হওয়া আবদুল্লাহ অনলাইন ক্লাউড স্টোরেজ মেগা ব্যবহার করে অন্যদের কাছে অর্থের বিনিময়ে সরবরাহ করত। সে পার্শ্ববর্তী দেশেও একই পদ্ধতিতে পর্নোগ্রাফি ভিডিও সরবরাহ করে হুন্ডির মাধ্যমে অর্থ গ্রহণ করত।

সর্বশেষ খবর