সোমবার, ১৪ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
রংপুর সিটি নির্বাচন

মোস্তফাকে জাপার মনোনয়ন, আওয়ামী লীগে ঐক্যের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে লাঙ্গল মার্কার দলীয় মনোনয়ন পেলেন বর্তমান মেয়র মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা। গতকাল ঢাকায় বনানীর দলীয় কার্যালয়ে চেয়ারম্যানের পক্ষে চূড়ান্ত মনোনয়ন দেন জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু।

এদিকে মহানগর আওয়ামী লীগ একই দিন দুপুরে নির্বাচন উপলক্ষে বিশেষ সভা করেছে। সভায় মহানগরের যে কোনো প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবি জানানো হয়। সেই সঙ্গে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, দল যাকেই মনোনয়ন দেবে সবাই            তার জন্য এক হয়ে কাজ করবে। মহানগরের একাধিক প্রার্থী নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছেন। এখন মনোনয়নপ্রত্যাশীরা তাকিয়ে আছেন দলের সভাপতি শেখ হাসিনার দিকে।

জাতীয় পার্টির দলীয় সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে ঢাকায় জাতীয় পার্টির কার্যালয়ে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার দলীয় মনোনয়ন রংপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক এইচ এম ইয়াসিরের হাতে তুলে দেন দলের মহাসচিব মজিবুল হক চুনুœ। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিসুর রহমান আনিসসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মহানগর জাপার সাধারণ সম্পাদক এইচ এম ইয়াসির বলেন, ‘দুপুরে জাতীয় পার্টির মহাসচিবের কাছ থেকে মোস্তাফিজার রহমান মোস্তফার পক্ষে আমি মনোনয়নপত্র নিয়েছি।’ মনোনয়ন পেয়ে জাপার প্রার্থী রসিকের বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা দলের চেয়ারম্যান ও মহাসচিবসহ রংপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘রংপুর জাতীয় পার্টির দুর্গ। আগের যে কোনো সময়ের চেয়ে রংপুরে জাতীয় পার্টি এখন অনেক বেশি সুসংগঠিত। সাধারণ মানুষ জাতীয় পার্টিকে ভালোবাসে, আমাকে ভালোবাসে। আশা করছি যদি ভোটের পরিবেশ নষ্ট না করা হয়, প্রশাসন নিরপেক্ষ হয়ে অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোট গ্রহণ কার্যক্রম সম্পন্ন করে, তাহলে বিজয় আমাদের শতভাগ নিশ্চিত।’ তিনি বলেন, দলীয় মনোনয়নের বিষয়টি নির্বাচন কমিশন, রংপুর নির্বাচন অফিসসহ সংশ্লিষ্ট দফতরে ফ্যাক্সযোগে পাঠানো হয়েছে।

জানা গেছে, জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের রাজনৈতিক কর্মকান্ডে আদালতের নিষেধাজ্ঞা থাকার কারণে রংপুরে নানা গুঞ্জন চলছিল। দলের চেয়ারম্যান মনোনয়ন দিতে না পারলে কী হবে- এমন কথা নগরজুড়ে আলোচনায় ছিল। দলের মহাসচিবের কাছ থেকে মনোনয়ন পাওয়ায় জাপার নেতা-কর্মীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। সেই সঙ্গে মনোনয়ন দেওয়ার জটিলতা কেটে গেছে। এর আগে রংপুরে জাপা চেয়ারম্যান জি এম কাদের একাধিকবার এসে মোস্তাফার মনোনয়নের বিষয়টি প্রকাশ্যে ঘোষণা দিয়েছিলেন।

এদিকে একই দিন দুপুরে নগরীর বেতপট্টির মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে দলের নেতা-কর্মীরা বিশেষ সভা করেন। মহানগরের সভাপতি সাফিউর রহমান সফির সভাপতিত্বে সভায় মহানগরের যে কোনো নেতাকে মনোনয়ন দেওয়ার জন্য দাবি জানানো হয়। সেই সঙ্গে দল যাকেই মনোনয়ন দেবে সবাই তার পক্ষে কাজ করবে এমন অঙ্গীকার করা হয়। আওয়ামী লীগ একক প্রার্থী নির্ধারণ করতে না পারলে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন তার পক্ষে সবাই কাজ করবেন। এমনটাই মহানগর আওয়ামী লীগের জরুরি সভায় উঠে এসেছে। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল বলেন, দলের সভাপতি যাকে মনোনয়ন দেবেন রংপুর সিটি করপোরেশনের উন্নয়নের স্বার্থে এবং নৌকা মার্কাকে বিজয়ী করতে সবাই ঐক্যবদ্ধভাবে তার পক্ষে কাজ করবেন। মহানগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। সিটি করপোরেশনের উন্নয়নের জন্য নৌকা মার্কার বিকল্প নেই। ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ খবর