শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ছাত্র সংসদ নির্বাচন দিলে ছাত্রলীগকে খুঁজে পাওয়া যাবে না : নূর

নিজস্ব প্রতিবেদক

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর সরকারকে চ্যালেঞ্জ করে বলেছেন, সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন দিলে ছাত্রলীগকে খুঁজে পাওয়া যাবে না। ছাত্র সংসদ নির্বাচন বন্ধ করে রাজনীতিতে মেধাবীদের প্রবেশ বন্ধ করে দিয়েছে সরকার। আমরা মেধাবীদের রাজনীতিতে আসতে সুযোগ করে দিতে চাই। মেধাবীরা জেগে উঠেছে, এই দেশ মেধাবীদের হবে।  গতকাল গণঅধিকার পরিষদের উদ্যোগে ‘রাজনৈতিক দল নিবন্ধনের কালো আইন বাতিল ও সুষ্ঠু নির্বাচনে নির্বাচনকালীন সরকার ব্যবস্থা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেনের পরিচালনায় অধ্যাপক আবদুল লতিফ মাসুম, রাষ্ট্রবিজ্ঞানী দিলারা চৌধুরী, এবি পার্টির সদস্য সচিব মুজিবুর রহমান মঞ্জু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, এনডিপির চেয়ারম্যান আবু তাহের, পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, হাসান আল মামুন প্রমুখ বক্তব্য রাখেন।

নুরুল হক নূর বলেন, আগামী এক মাসের মধ্যে ইসিতে আবেদনকারী দলগুলোকে নিবন্ধন দিতে হবে। তা না হলে দলগুলোকে নিয়ে ইসির কার্যালয় ঘেরাও করা হবে। আমরা ইসির শর্ত মেনে আবেদন করেছি। আমরা অবশ্যই নিবন্ধন পাব। কারণ তাদের শর্তের চেয়ে বেশি কাগজপত্র জমা দিয়েছি।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, এই অবৈধ সরকারের পদত্যাগের দাবিতে যে কারও সঙ্গে আন্দোলন করতে আমরা প্রস্তুত। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, তা ২০১৮ সালে প্রমাণ হয়েছে। তাই এই সরকারকে আর বিশ্বাস করা যাবে না। আমরা এই সরকারের পদত্যাগের পর অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রস্তাব দেব। সেখানে কোনো রাজনৈতিক দলের কেউ থাকতে পারবেন না। অন্তর্বর্তীকালীন সরকারের কেউ আগামী দুটি জাতীয় নির্বাচনে অংশ নিতে পারবেন না।

সর্বশেষ খবর