বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আগুন নেভেনি ৩০ ঘণ্টায়ও

মোংলা ইপিজেডের ভিআইপি কারখানায় মঙ্গলবার বিকালে লাগে আগুন

বাগেরহাট প্রতিনিধি

আগুন নেভেনি ৩০ ঘণ্টায়ও

মোংলা ইপিজেডের ভিআইপি কারখানার আগুন নেভানোর চেষ্টায় ফায়ার কর্মীরা -বাংলাদেশ প্রতিদিন

বাগেরহাটের মোংলা ইপিজেডে ভারতীয় শিল্পপ্রতিষ্ঠান ভিআইপি কারখানায় লাগা ভয়াবহ আগুন গতকাল পর্যন্ত ৩০ ঘণ্টা পেরোলেও সম্পূর্ণ নেভানো যায়নি। কারখানার ভিতর থেকে কালো ধোঁয়ার কুণ্ডলীর মধ্যে এখনো আগুন দেখা যাচ্ছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

গত মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় ১ লাখ ১১ হাজার বর্গফুটের বিদেশি এ প্রতিষ্ঠানটির ১ নম্বর ইউনিটে আগুন লাগে। লাগেজ তৈরির এই প্রতিষ্ঠানটি থেকে ৭০০ শ্রমিক দ্রুত বেরিয়ে আসতে সক্ষম হলেও কারখানাটি পুড়ে ১৫০ কোটি টাকার সম্পদ ছাই হয়েছে বলে জানানো হয়েছে। মঙ্গলবার রাতে এই ক্ষতির পরিমাণ উল্লেখ করে মোংলা থানায় কারখানাটির পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হয়। অগ্নিকাণ্ডের ঘটনায় মোংলা ইপিজেডের অতিরিক্ত নির্বাহী পরিচালক (হিসাব) আবুল হাসান মুন্সিকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ভিআইপি কারখানার কর্মকর্তা মিজানুর রহমান খান জানান, মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় মোংলা ইপিজেডে ভিআইপি কারখানায় ৯টি ইউনিটের মধ্যে ১ নম্বর কারখানাটিতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের মোংলা বন্দর, মোংলা ইপিজেড, নৌবাহিনী, বাগেরহাট, রামপাল, ফকিরহাট ও খুলনা ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। আগুন এখনো জ্বলছে।

মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মাহাবুব আহমেদ সিদ্দিক জানান, ভিআইপি কারখানার আগুন এখনো পুরোপুরি নেভেনি। কারখানাটিতে আগুন লেগে অনেক ক্ষতি হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর