শুক্রবার, ৫ মে, ২০২৩ ০০:০০ টা

গণপিটুনিতে দুজন নিহত

প্রতিদিন ডেস্ক

ঝিনাইদহের কালীগঞ্জে ও গাজীপুরের শ্রীপুরে চোর সন্দেহে গণপিটুনিতে দুজন নিহত হয়েছেন। এর মধ্যে কালীগঞ্জে নিহত ব্যক্তির নাম সুর্য্য মাল (৫৬) ওরফে সুয্যু। শ্রীপুরে নিহত ব্যক্তির নাম সুলতান (৫০)। আমাদের প্রতিনিধিরা এসব তথ্য পাঠিয়েছেন।

ঝিনাইদহ : জেলার কালীগঞ্জে পান চোর সন্দেহে গণপিটুনিতে সুর্য্য মাল ওরফে সুয্যু নিহত হয়েছেন। নিহত সুর্য্য মাল ওরফে সুয্যু সিরাজগঞ্জ জেলার এনায়েতপুরের মাধবপুর গ্রামে রামচন্দ্র মালের ছেলে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার শালিকা গ্রামের মাঠে প্রায়ই বরজ থেকে পান চুরি হচ্ছিল। বুধবার ভোরে ওই মাঠে পান বরজে পাহারারত কৃষকরা বৃদ্ধ সুর্য্যমানকে ধরে চোর সন্দেহে গণপিটুনি দেয়। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। পুলিশ তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সুর্য্যমান মারা যান। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী মেডিকেল অফিসার ডা. রেজোয়ান আহমেদ জানান, নিহত ওই ব্যক্তিকে অজ্ঞান অবস্থায় বুধবার সকালে হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। গতকাল ভোরে তিনি মারা যান। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি ঘুমের মধ্যে স্ট্রোক করেছিলেন। কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রহিম মোল্যা জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। ঝিনাইদহ থেকে সিআইডির একটি টিম মৃত ব্যক্তির ফিঙ্গার প্রিন্ট নিয়ে তার নাম পরিচয় শনাক্ত করেছেন। তার পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে।

শ্রীপুর (গাজীপুর) : জেলার শ্রীপুরে চোর সন্দেহে গণপিটুনিতে সুলতান ডাকাত নিহত হয়েছেন। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের বেড়াবাড়ি গ্রামে বুধবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। সুলতান জেলার কাপাসিয়া উপজেলার সূর্য নারায়াণপুর বিলপাড়া গ্রামের মৃত হাসু মুন্সির ছেলে। এ সময় দুর্বৃত্তদের হামলায় দানেস (৩০), সোহেল (২৫) ও মোশারফ (৪০) নামে তিনজন আহত হয়েছেন। আহত মোশারফ জানান, বুধবার দিবাগত রাত দেড়টার দিকে সুলতানসহ চার-পাঁচজন দুর্বৃত্ত তাদের বাড়িতে হানা দেয়। দুর্বৃত্তরা বাড়ির উঠানে থাকা অটোরিকশা চুরি করতে গেলে তার ভাতিজা বিষয়টি টের পেয়ে চিৎকার দেয়। তখন ঘরের বাইরে গেলে চোররা দানেস, সোহেল ও মোশারফকে মারধর করে দৌড় দেয়। তাদের চিৎকারে গ্রামবাসী চোর দলের সুলতানকে পাশের ধান খেত থেকে ধরে গণপিটুনি দেয়। এতে তিনি গুরুতর আহত হন। সকাল ৮টার দিকে সুলতান মারা যান। শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, নিহত সুলতানের নামে কাপাসিয়া থানায় ডাকাতি ও মাদক মামলা রয়েছে। তার লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে চুরিতে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর