শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বেতনের দাবিতে গার্মেন্ট অবরুদ্ধ কর্মকর্তাদের মারধর

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে একটি গার্মেন্ট কারখানার শ্রমিকরা ওই প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরীসহ কয়েকজন কর্মকর্তাকে মারধর করেছে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা পুরো কারখানা অবরুদ্ধ করে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। বন্ধ করে দেয় বিদ্যুৎ সংযোগ ও সব ধরনের উৎপাদন। গতকাল দুপুরে ফতুল্লার বিসিক ক্রোনী গ্রুপের অবন্তী গার্মেন্টে এ ঘটনা ঘটে।

জানা যায়, অবন্তী গার্মেন্টে মাসে তিন কিস্তিতে বকেয়া বেতন পরিশোধ করা হয়। ডিসেম্বরের শেষ কিস্তি ও জানুয়ারি মাসের পুরো বেতন বকেয়া থাকায় শ্রমিকরা কাজ বন্ধ করে দেন বুধবার থেকে। গতকাল বেতন পরিশোধ না করলে আর কাজে যোগদান করবে না বলে হুঁশিয়ারি দেন শ্রমিকরা।

শ্রমিক পক্ষের দাবি, গত সপ্তাহে তাদের বকেয়া বেতন পরিশোধের কথা থাকলেও বেতন নিয়ে গড়মসি করে। বুধবার শ্রমিকদের আশ্বাস দেওয়া হয় আগামী সোমবার বেতন পরিশোধ করা হবে। এ সিদ্ধান্ত কিছু শ্রমিক মেনে নিলেও কিছু শ্রমিক মেনে নেননি। এতে গতকাল শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে আন্দোলন শুরু করে। অবন্তী গার্মেন্টের জেনারেল ম্যানেজার ইনতিসার আহমেদ জানান, পরে এক মাসের বকেয়া বেতন সোমবার পরিশোধ করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

 

সর্বশেষ খবর