বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

সীমাহীন সহিংসতা খুনোখুনি

উখিয়ায় রোহিঙ্গা নেতাকে কুপিয়ে পিরোজপুরে কলেজছাত্রকে পিটিয়ে ময়মনসিংহে বাবার সামনে ছেলেকে সিদ্ধিরগঞ্জে মাদরাসাছাত্রকে ছুরিকাঘাত করে হত্যা

প্রতিদিন ডেস্ক

সীমাহীন সহিংসতা খুনোখুনি

সারা দেশে ফের খুনোখুনি বেড়ে গেছে। নানা অপরাধ কর্ম থেকে শুরু করে তুচ্ছ ঘটনা নিয়েও এ খুনোখুনি ঘটছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

কক্সবাজার : উখিয়ার ক্যাম্পে এক রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। তার নাম- সৈয়দুল আমিন (৪৫)। গত মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে কুতুপালং ক্যাম্পের ডি-ব্লকের মসজিদের সামনে এ ঘটনা ঘটে। আমিন কুতুপালং ক্যাম্পের ক্যাম্প-২/ডব্লিউর এ-১১ ব্লকের আশরাফ আলীর ছেলে। তিনি ওই ক্যাম্পের মাঝির (নেতা) দায়িত্ব পালন করে আসছিলেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন জানান, আমিনকে রাত পৌনে ৯টার দিকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায় অজ্ঞাত সন্ত্রাসীরা। পরবর্তীতে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পিরোজপুর : পিরোজপুরে পূর্বশত্রুতার জের ধরে সৈয়দ রাসেল (২২) নামে এক কলেজছাত্রকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। মঙ্গলবার দুপুরে পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়ন পরিষদের সামনের সড়কে তাদের হামলায় আহত রাসেল রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি পিরোজপুর পৌরসভার মুক্তারকাঠি এলাকার সৈয়দ ইদ্রিস মীরের ছেলে। পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন তিনি। এদিকে এ হত্যার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন তার সহপাঠীরা।

ময়মনসিংহ : ময়মনসিংহের তারাকান্দায় ১০ টাকার ছেঁড়া নোট বদলে দিতে বলায় ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে ইকবাল হোসেন নামে এক যুবককে। এ সময় তার পিতা সাদেক মুন্সিকেও (৪০) গুরুতর আহত করা হয়। মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার মাঝিয়াল বাজার এলাকার একটি মুদি দোকানে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সাদেক মুন্সি তার ছেলে ইকবালকে নিয়ে দোকান করছিলেন। রাত ৮টার দিকে ওই দোকানে সিগারেট কিনতে যান একই গ্রামের ফারুক মিয়া। সিগারেট কিনে তিনি একটি       ১০ টাকার ছেঁড়া নোট দেন। দোকানির ছেলে ইকবাল নোটটি বদলে দিতে বলেন। কিন্তু এতে ফারুক রেগে যান। এ নিয়ে তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে ফারুক তার ছোট ভাই পারভেজ মিয়াকে ডেকে আনেন। পরে ছুরি দিয়ে দোকানের ভিতরেই ইকবালকে এলোপাতাড়ি আঘাত শুরু করেন। এ সময় তারা দোকানি সাদেক মুন্সিকেও ছুরিকাঘাত করেন। ঘটনাস্থলেই ইকবাল মারা যান। পরে গুরুতর অবস্থায় সাদেক মুন্সিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তার অবস্থা সংকটাপন্ন থাকায় ঢাকায় পাঠানো হয়েছে। তারাকান্দা থানার ওসি ওয়াজেদ আলী বলেন, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করা হয়েছে। তবে ফারুক ও পারভেজকে এখনো পাওয়া যায়নি।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত মো. সিফাত (১৮) নামে এক মাদরাসা শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মঙ্গলবার রাতে ঢাকার ধানমন্ডির পপুলার হাসপাতালে আইসিইউতে থাকা অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে শুক্রবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর সেতু এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়ে সে গুরুতর আহত হয়।

মাদরাসা শিক্ষার্থী সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা এলাকার জুম্মন মিয়ার ছেলে। এ ঘটনায় গত সোমবার রাতে ভিকটিমের মামা শেখ আল-ইমাম নিজে বাদী হয়ে দুই অজ্ঞাত ছিনতাইকারীর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

সর্বশেষ খবর