বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

থানচিতে ট্রাক লক্ষ্য করে গুলি

বান্দরবানে ব্যাংক ডাকাতি মামলায় গাড়িচালকের স্বীকারোক্তি, রিমান্ড শেষে ছয়জন কারাগারে

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের থানচিতে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংক ডাকাতির মামলায় গতকাল বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে এ মামলার অন্যতম আসামি গাড়িচালক কপিল উদ্দিন সাগর (৩০)। দুই দিনের রিমান্ড শেষে অপর আসামি ভান লাল বয় বমসহ (৩৩) তাকে আদালতে হাজির করা হলে কপিল উদ্দিন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হক আসামি কপিল উদ্দিনের ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দি রেকর্ড করেন। কোর্ট সাব ইন্সপেক্টর প্রিয়েল পালিত এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালতের নির্দেশের কপিল উদ্দিন এবং ভান লাল বয় বমকে বান্দরবান কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে একই দিন রুমা থানার সোনালী ব্যাংকে সন্ত্রাসী হামলা, অস্ত্র ও টাকা লুট এবং ব্যাংক ম্যানেজারকে অপহরণের মামলায় গ্রেফতারকৃত ৪ আসামিকে দুই দিনের রিমান্ড শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এএসএম এমরানের আদালতে তোলা হয়। বিজ্ঞ আদালত আসামি লাল লম থার বম (৩১), লাল রৌবত বম (২৭), লাল রুয়াত লিয়ান বমকে (৩৮) এবং মিথুসেল বমকে (২৫) কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

থানচিতে ট্রাক লক্ষ্য করে গুলিবর্ষণ : বান্দরবানের থানচি উপজেলায় সড়ক নির্মাণ কাজে ব্যবহৃত একটি ট্রাককে লক্ষ্য করে অস্ত্রধারীরা গুলিবর্ষণ করেছে। থানচি থানার ওসি জসিম উদ্দিন জানান, গতকাল বেলা সাড়ে ৩টার দিকে সীমান্ত সড়কের ৮ কিলোমিটার পয়েন্টে এ হামলার ঘটনা ঘটে। এতে কেউ হতাহত না হলেও ট্রাকের সামনে ও পেছনে ছয়টি গুলি লেগেছে।

ট্রাকচালক আবু বকর জানান, সীমান্ত সড়কে আরও তিনটি ট্রাকের সঙ্গে এই ট্রাকটিও ২৫ কিলোমিটার পয়েন্টে ইট নামিয়ে থানচি উপজেলা সদরে ফেরার পথে ৮ কিলোমিটার পয়েন্টে ইউনিফর্ম পড়া পাঁচ-ছয়জন সন্ত্রাসী তার ট্রাক লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় তিনি দ্রুত গাড়ি চালিয়ে আসার সময় পেছন থেকে আরও পাঁচটি গুলি করা হয়। তিনি জানান, সন্ত্রাসীরা ইউনিফর্ম পরা ছিল এবং তাদের মাথায় লাল কাপড় বাঁধা ছিল। এ ঘটনার জন্য নব্য বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)’-কে দায়ী করা হচ্ছে। তবে এ বিষয়ে ‘কেএনএফ’-এর পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সর্বশেষ খবর