২০ এপ্রিল, ২০১৯ ১৫:১৫

লোকসভা ভোটে পশ্চিমবঙ্গ থেকে প্রার্থী হচ্ছেন মোদি?

অনলাইন ডেস্ক

লোকসভা ভোটে পশ্চিমবঙ্গ থেকে প্রার্থী হচ্ছেন মোদি?

পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভার পরই উসকে উঠেছে জল্পনা। সূত্রের খবর, রাজ্যের বাকি আসনগুলির মধ্যে কোনও একটিতে প্রার্থী হওয়ার জন্য নরেন্দ্র মোদীর কাছে আবেদন জানিয়েছে পশ্চিমবঙ্গ বিজেপি।

গত লোকসভা নির্বাচনে ৪২টি আসনের মধ্যে ২টি আসন পায় বিজেপি। এবার লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি চাইছে মোদিকেই মুখ করে এগোতে। আর তাই প্রধানমন্ত্রীকেই প্রধান কাণ্ডারি করে রাজ্যে ভোট বৈতরণী পার করতে চাইছে তারা। প্রসঙ্গত, রাজ্যে এখনও পর্যন্ত তিন দফায় মোট ৩৯টি আসনের প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। বাকি ৩টি আসনে প্রার্থী ঘোষণা এখনও বাকি। শেষের দু'দফার কোনও আসনে প্রার্থী হওয়ার জন্য মোদিকে অনুরোধ করেছে বিজেপি নেতৃত্ব।

এদিন বুনিয়াদপুরের সভায় তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জীকে কড়া আক্রমণ করেন মোদি। মোদি বলেন, তিনি মমতাকে একসময় 'ভালো মানুষ' ভেবেছিলেন। কিন্তু, এখন 'স্বীকার' করছেন যে তিনি মমতাকে 'ভুল' বুঝেছিলেন। মোদির এই কথার সূত্র ধরেই রাজ্য বিজেপি বাংলা থেকে লড়ার জন্য প্রধানমন্ত্রীকে প্রস্তাব দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়।

এরপর সভা শেষ করে জনতার উদ্দেশে হাত নাড়তে নাড়তে মোদি যখন মুকুল রায়ের কাছে এগিয়ে আসেন, তখনই তাকে পশ্চিমবঙ্গ থেকে লোকসভায় প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করা হয়। মুকুল রায়ের সঙ্গেই ছিলেন কৈলাস বিজয়বর্গীয়। তারা সরাসরি মোদিকে প্রস্তাব দেন পশ্চিমবঙ্গ থেকে লড়ার জন্য। মোদিকে বলা হয়, প্রথম দু-দফার ভোটের পরই পরিস্থিতিটা অনেকখানি পরিষ্কার। এই পরিস্থিতি তিনি যদি পশ্চিমবঙ্গ থেকে লড়েন, তাহলে তার গুরুত্ব অনেকখানি বেড়ে যাবে।

সূত্র: জিনিউজ 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর