২৩ এপ্রিল, ২০১৯ ০৬:২৯

লোকসভা নির্বাচনে গাম্ভীরকে প্রার্থী ঘোষণা করল বিজেপি

অনলাইন ডেস্ক

লোকসভা নির্বাচনে গাম্ভীরকে প্রার্থী ঘোষণা করল বিজেপি

অমিত শাহ’র সঙ্গে গাম্ভীর

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে লড়ছেন দেশটির বিশ্বকাপ জয়ী ক্রিকেটার গৌতম গাম্ভীর। ভারতের কেন্দ্রীয় শাসক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হয়ে নির্বাচনে লড়বেন গাম্ভীর।

সোমবার বিজেপির পক্ষ থেকে তার নাম ঘোষণা করা হয়েছে।

এর আগে গৌতম গাম্ভীর কোন কেন্দ্র থেকে প্রার্থী হবেন তা নিয়ে নানাবিধ জল্পনা তৈরি হয়েছিল। তবে রাজধানী দিল্লি থেকেই তিনি যে প্রার্থী হচ্ছেন তা একপ্রকার নিশ্চিত ছিল। এবার সেই বিষয়টি বিজেপি থেকে নিশ্চিত করা হয়েছে। 

পূর্ব দিল্লি কেন্দ্র থেকে পদ্ম প্রতীকে লড়বেন এই তারকা ক্রিকেটার। আগামী মাসের ১২ তারিখে ষষ্ঠ দফায় ওই কেন্দ্রে নির্বাচনের ভোটগ্রহণ হবে।

এদিন গৌতম গাম্ভীরের সঙ্গে দিল্লির আরো এক প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। নয়া দিল্লি কেন্দ্র থেকে পদ্মর প্রতীকে লড়বেন মীনাক্ষী লেখি। তিনি ওই কেন্দ্রেরই সাংসদ ছিলেন। সেখানেও ওই একই দিনে ভোট গ্রহণ হবে।

এর আগে শোনা গিয়েছিল, নয়া দিল্লি কেন্দ্রের বর্তমান সাংসদ মীনাক্ষী লেখির স্থানে গাম্ভীরের মতো তারকা ক্রিকেটারকে প্রার্থী করে কার্যত মাস্টারস্ট্রোক দিতে চলেছে বিজেপি। অন্যদিকে, মীনাক্ষী লেখির মতো দুঁদে রাজনীতির কারবারিকে দিল্লির অন্য কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে। যদিও তেমন কিছু ঘটেনি। পুরনো কেন্দ্র থেকেই লড়বেন মীনাক্ষী।

এর আগেও ২০১৪ সালে লোকসভা নির্বাচনের আগে অরুণ জেটলির হয়ে প্রচারে নেমেছিলেন গাম্ভীর। যদিও সেবার ফল অরুণ জেটলির পক্ষে সুখকর হয়নি। নির্বাচনে অরুন জেটলিকে জেতাতে পারেননি তিনি। কংগ্রেসের অমরিন্দর সিংয়ের কাছে হেরেছিলেন জেটলি। 

এদিকে গত বছর ডিসেম্বরে ক্রিকেট থেকে বিদায় ক্রিকেটের ধারাভাষ্য নিয়ে প্রচণ্ড ব্যস্ত গৌতম গাম্ভীর। পাশাপাশি, টুইটারে দিল্লির অরবিন্দ কেজরিওয়ালের সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা যায় তাকে।

তবে, কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পর সোশ্যাল মিডিয়ায় তার কড়া প্রতিক্রিয়া ‘নতুন ইনিংস’ শুরুর ইঙ্গিত দিয়েছিল। পুলওয়ামায় নিহতের পরিবারের সন্তানদের শিক্ষার দায়িত্ব নিয়েছেন গৌতম। ফলে রীতিমত সাধারণ মানুষের বেশ কিছুটা নজর পড়েছে তার উপর। আর গৌতম গাম্ভীরের সেই ইমেজটাকেই কাজে লাগাতে মরিয়া বিজেপি নেতৃত্ব।

 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর