২৩ মে, ২০১৯ ১২:১৭

ফল যাই হোক পাশে আছি, রাহুলকে রবার্টের বার্তা

অনলাইন ডেস্ক

ফল যাই হোক পাশে আছি, রাহুলকে রবার্টের বার্তা

রাহুল গান্ধী (বামে) ও রবার্ট ভাদরা।

ফল ঘোষণা শুরু হতেই দেশজুড়ে গেরুয়া ঝড়ের ইঙ্গিত। কংগ্রেস বা অন্যান্য রাজনৈতিক দলগুলোর ভরাডুবির আভাসই দিয়ে যাচ্ছে ফল। ফলে ফের হারের মুখ দেখার জন্য তৈরি হচ্ছেন মোদী বিরোধীরা। তবে রবার্ট ভডরার কথাতে এই ফলের জন্য কংগ্রেস তৈরি ছিল বলেই মনে করা হচ্ছে।

এদিন শ্যালক ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে রবার্ট বলেন, ফল যাই হোক না কেন, আমি সব সময় তোমার পাশে রয়েছি।

তাহলে কি এই ফলের প্রত্যাশা ছিলই? মানসিকভাবে তৈরিই ছিল কংগ্রেস? প্রশ্ন উঠছে।

রাহুল গান্ধীকে আর ও প্রিয়াঙ্কা গান্ধীকে পি বলে সম্বোধন করে রবার্ট বলেন, তোমরা সেরা। আমার শুভেচ্ছা তোমাদের সঙ্গে সবসময় রয়েছে।

এই বার্তার সঙ্গেই দুটি ছবি পোস্ট করেছেন রবার্ট। একটি নিজের স্ত্রীর সঙ্গে এবং একটি নিজের শ্যালকের সঙ্গে। কংগ্রেস সভাপতিকে শুভেচ্ছা জানানোর সঙ্গে সঙ্গে কংগ্রেসের সব নেতা, কর্মী, সমর্থকদের বার্তা দিয়েছেন তিনি।

ভাই রাহুলের হাত ধরে সক্রিয় রাজনীতিকে প্রবেশ করেছিলেন প্রিয়াঙ্কা। তবে তাতে যে বিশেষ চিঁড়ে ভেজেনি, তা বলাই বাহুল্য। গেরুয়া নেতারা বলেছিলেন, প্রিয়াঙ্কার রাজনীতিতে প্রবেশ কোনও ফারাক গড়বে না। তার রূপের লাবণ্য থেকে স্বামী রবার্ট বঢ়রা। নানা ইস্যুতে ইতিমধ্যেই বিঁধেছেন তাকে।

এদিকে, রবার্ট ভাদরার বিরুদ্ধে অভিযোগ, লন্ডনের ১২ ব্রায়ানস্টোন স্কোয়ারে তার ১.৯ মিলিয়ন পাউন্ডের সম্পত্তি রয়েছে। সেই সম্পত্তি কেনার সময় ভাদরা ‘পিএমএলএ’ আইন ভঙ করেছেন। এই নিয়ে ইডি দীর্ঘ জেরা করে প্রিয়াঙ্কা গান্ধীর স্বামীকে। টানা সাড়ে পাঁচ ঘণ্টার জেরা পর্বে ভাডরা সব অভিযোগ অস্বীকার করেন।


 
জমি কেলেঙ্কারির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। চলছে ইডি’র জিজ্ঞাসাবাদ। এরই মাঝে প্রিয়াঙ্কার সঙ্গে রবার্ট ভডরা দলের হয়ে প্রচারে নামেন। উত্তরপ্রদেশে কংগ্রেসের হয়ে প্রচার করতে দেখা যায় তাকে।

ফল ঘোষণার সময় যত গড়িয়েছে, গেরুয়া শিবিরের মুখের হাসি চওড়া হয়েছে। তবে চূড়ান্ত ফল ঘোষণার আগে হার মানতে রাজি নন কংগ্রেস সভাপতি। বুথফেরত সমীক্ষার পর তিনি বার্তা দেন দলের কর্মীরা বুথ ফেরত সমীক্ষা দেখে যেন হতাশায় ভুগতে শুরু না করে।

ভুয়া খবর ও গুজব থেকে দলের কর্মীদের সাবধান থাকার পরামর্শ দেন রাহুল গান্ধী।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর