Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ১৩:২৩
আপডেট : ২৪ মে, ২০১৯ ১৩:৫৪

মোদিকে যা বললেন বিশ্ব নেতারা

অনলাইন ডেস্ক

মোদিকে যা বললেন বিশ্ব নেতারা

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিপুল জয় পেয়েছে নরেন্দ্র মোদির দল বিজেপি। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ফল ঘোষণার শুরু থেকেই বিশাল ব্যবধানে এগিয়ে থাকে বিজেপি। তখনই মোদিকে অভিনন্দন জানাতে শুরু করেন বিশ্ব নেতারা।

বৃহস্পতিবার আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার আগ থেকেই তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বার্তা পাঠায় বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, ইসরায়েল, চীন, রাশিয়াসহ বিভিন্ন দেশ।

মোদির জয় নিশ্চিত হওয়ার পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ফোন করে অভিনন্দন জানান।

পাচঁ মিনিটের এই টেলিফোন সংলাপে প্রধানমন্ত্রী এই বিজয়কে ঐতিহাসিক উল্লেখ করে বলেন, এই বিজয়ে আপনার প্রতি ভারতের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটেছে। শেখ হাসিনা বলেন, দক্ষিণ এশিয়ার জনগণ আপনার এই বিজয়ে খুশি হবে এবং অঞ্চলের জনগণ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় মোদিকে লিখেছেন, বিশাল জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপিকে অভিনন্দন।

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু সামাজিক মাধ্যমে মোদিকে শুভেচ্ছা বার্তা দিয়ে ভারত এবং ইসরায়েলের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক আরও মজবুত হওয়ার আশা প্রকাশ করেন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন টেলিগ্রামের মাধ্যমে মোদিকে শুভেচ্ছা জানান। বিজেপির এই বিপুল জয়ের জন্য নরেন্দ্র মোদির পাশাপাশি বিজেপিকেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

মোদির জয় নিশ্চিত হতেই তাকে ফোন করেছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ায় তিনিও মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য