১১ নভেম্বর, ২০১৯ ১৮:৪৬

বাণিজ্যমন্ত্রীর হাতে ফুল দিয়ে আলোর পথে ১৩ ডাকাত

রংপুর প্রতিনিধি:

বাণিজ্যমন্ত্রীর হাতে ফুল দিয়ে আলোর পথে ১৩ ডাকাত

রংপুরসহ বিভিন্ন জায়গায় ডাকাতি করতেন রংপুর সদর উপজেলার বিভিন্ন এলাকার ১৩ জন ডাকাত। কিন্তু এতদিন তারা যে বিপদগামী পথে ছিলেন সেই পথ থেকে ফিরে আসার জন্য দ্বারস্থ হন সদর উপজেলা চেয়ারম্যান নাছিম জামান ববির। 

পেশাদার অপরাধীদের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে ফেরাতে 'আলোর পথে ফেরা'তে নামক একটি কর্মসূচি গ্রহণ করেন রংপুর সদর উপজেলা পরিষদ। এ কর্মসূচির আলোকে রবিবার রাতে উপজেলার হরিদেবপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে রংপুর সদর উপজেলা পরিষদের আয়োজনে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। রংপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছিমা জামান ববির সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ও বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সি এমপি। বিষেশ অতিথি বক্তব্য রাখেন রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার (পিপিএম বার), রংপুর সদর উপজেলার নির্বাহী অফিসার ইসরাত সাদিয়া সুমি, কোতয়ালী থানার ওসি সাজেদুল ইসলাম ও রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিরাজুল ইসলাম প্রামাণিক। 

এ সময় ১৩ জন পেশাদার ডাকাতকে আলোর পথে ফেরাতে তাদের হাতে চার্জারভ্যান তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। এর আগে ৩৭ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ এবং বিদ্যালয়ের ব্যবহারের জন্য আলমিরা বিতরণ করেন মন্ত্রী। 

ডাকাতরা বলেন,আমরা এত দিন অন্ধকার জগতে ছিলাম। আজ থেকে আলোর পথে ফিরলাম। আমরা এখন পরিশ্রম করে নিজের ভাগ্য ফিরাব।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর