১১ নভেম্বর, ২০১৯ ১৮:৫৭

তুরিন আফরোজের অপরাধ প্রমাণিত : আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

তুরিন আফরোজের অপরাধ প্রমাণিত : আইনমন্ত্রী

সংগৃহীত ছবি

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে সদ্য অপসারিত ব্যারিস্টার তুরিন আফরোজের বিরুদ্ধে আনিত অভিযোগ তথ্য প্রমাণের মাধ্যমে প্রমাণিত হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইনমন্ত্রী।

তিনি বলেন, তিনি (তুরিন আফরোজ) অপরাধীর সঙ্গে যে কথা বলেছেন তার রেকর্ড আমাদের কাছে আছে। সেখানে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে তার গলা (কণ্ঠস্বর) প্রমাণিত হওয়ায় আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। এটা তুরিন আফরোজ কেন করলেন আমরা বুঝতে পারছি না। আমি শুধু এটুকু বলবো এটা দুঃখজনক এবং কাজটা যে আমি খুশি হয়ে করেছি তা কিন্তু না।

আইনমন্ত্রী বলেন, তুরিন আফরোজের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে তিনি একজন আসামির সঙ্গে যে মামলা তিনি নিজে করছিলেন তার সঙ্গে আলাপ আলোচনা করতে গিয়েছিলেন। এবং এ মামলা আলাপ-আলোচনা করার সময় তিনি এও বলেছিলেন এ মামলার কোনো সারবত্তা নেই। সেই কথোপকথন কিন্তু রেকর্ড করা হয়।

তিনি বলেন, রেকর্ড করা কথোপকথন ও তার বিরুদ্ধে আনিত অভিযোগ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনানের চিফ প্রসিকিউটর আমাদের কাছে পাঠিয়েছেন। আমরা সেটা (রেকর্ড) নিয়ে যথেষ্ট সাক্ষীদের কাছে জিজ্ঞাসাবাদ করেছি। একইসঙ্গে তুরিন আফরোজের সঙ্গে যতটুকু কথাবলা প্রয়োজন মনে করেছি হয়েছে। কিন্তু যে সাক্ষ্যপ্রমাণ আছে তার সব ডকুমেন্টস আছে। সেজন্য আমরা এ সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে তাকে অব্যাহতি দিয়েছি। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর