শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ২১:১৭
প্রিন্ট করুন printer

‘সরকারি কর্মচারীদের জনসেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে’

অনলাইন ডেস্ক

‘সরকারি কর্মচারীদের জনসেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে’
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। ফাইল ছবি
Google News

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশের উন্নয়নমুখী অগ্রযাত্রাকে আরও গতিশীল করতে প্রজাতন্ত্রের সকল কর্মচারীকে দেশপ্রেম ও জনসেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করতে হবে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর এবং ২০১৯-২০ অর্থবছরের এপিএ বাস্তবায়নে প্রণোদনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের শাসনামলে দেশের প্রতিটি ক্ষেত্রের উন্নয়নে অভূতপূর্ব গতিশীলতা সৃষ্টি হয়েছে। এই উন্নয়নের পেছনে সরকারি কর্মচারীদের ভূমিকা অপরিসীম। দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে আরো গতিশীল ও টেকসই করতে সরকারি কর্মচারীদের দেশপ্রেম ও জনসেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করতে হবে। 

তিনি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির লক্ষমাত্রা অর্জনে ব্যক্তিগত নৈপূণ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই কর্মসম্পাদন চুক্তি শতভাগ সফল করতে ব্যক্তিগত দক্ষতা ও সক্ষমতার উন্নয়ন ঘটাতে হবে। পাশাপাশি, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নের মাধ্যমে যেন এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হয় সেদিকেও সকলকে লক্ষ্য রাখতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ‘দ্বিতীয় প্রেক্ষিত পরিকল্পনা’, ৮ম ‘পঞ্চবার্ষিক পরিকল্পনা’, ‘রূপকল্প ২০৪১’, ‘ব-দ্বীপ পরিকল্পনা-২১০০’ সহ বিভিন্ন পরিকল্পণা গ্রহণ করেছে। এসব পরিকল্পনার সফল বাস্তবায়ন করে টেকসই উন্নয়ন নিশ্চিত করতে সিভিল সার্ভিসের সদস্যদের সর্বোচ্চ নিষ্ঠা ও কর্মতৎপরতার সাথে কাজ করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে বিভিন্ন দপ্তরের প্রধান, মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


  

এই বিভাগের আরও খবর