Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৮ ১২:০৪

সিঙ্গাপুরে এক ডলার ঘুষ নেওয়ায় পাঁচ বছরের জেল!

অনলাইন ডেস্ক

সিঙ্গাপুরে এক ডলার ঘুষ নেওয়ায় পাঁচ বছরের জেল!

পরিচ্ছন্ন শহর সিঙ্গাপুর। এখানে রয়েছে নানা নিয়ম। বার্লিন-ভিত্তিক বৈশ্বিক দুর্নীতি বিরোধী কোয়ালিশন ‘ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল’র মতে, বিশ্বের কম দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় সপ্তম সিঙ্গাপুর। ছোট-বড় কোনও ধরনের দুর্নীতিকেই প্রশ্রয় দেয় না দেশটি। তার আরও একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে দেশটি।

মাত্র এক ডলার (সিঙ্গাপুরিয়ান) ঘুষ নেয়ার দায়ে দুই চীনা নাগরিককে এক লাখ ডলার অর্থদণ্ড এবং পাঁচ বছর কারাদণ্ড ভোগ করতে হবে বলে জানিয়েছে দেশটির দুর্নীতি বিরোধী কর্তৃপক্ষ। দণ্ডপ্রাপ্তরা হলেন চেন জিলিয়াং(৪৭) এবং ঝাও ইউচুন(৪৩)। খবর বিবিসি'র।

সিঙ্গাপুরের দুর্নীতি তদন্ত ব্যুরো একটি বিবৃতিতে জানিয়েছে, এই দুই চীনা অভিবাসী সিঙ্গাপুরের একটি কন্টেইনার কোম্পানিতে কাজ করতেন। এর মধ্যে চেনের বিরুদ্ধে অভিযোগ- তিনি মালবাহী ট্রাকচালকদের কাছ থেকে এক ডলার করে ঘুষ নেয়ার চেষ্টা করেন যেন তাদের ট্রাকে কন্টেইনার তুলতে দেরি না হয়। এর আগেও তিনি এই ধরনের অভিযোগে অভিযুক্ত হন। একই অভিযোগে অভিযুক্ত ঝাও।

আরও জানিয়েছে, ঘুষ নিয়ে কাউকে সুবিধা দেয়ার পরিবর্তে কর্মচারীরা তাদের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবে এটাই আশা করা হয়। এমনকি, যদি কেউ এক ডলার ঘুষ হিসেবে নেয়, তবে তাকে ছাড় দেয়া হবে না।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য