১৪ জানুয়ারি, ২০২১ ১৭:১৭

খাগড়াছড়ি পৌর নির্বাচন: প্রচারে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি পৌর নির্বাচন: প্রচারে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা

খাগড়াছড়ি পৌরসভায় ২য় ধাপে আগামী শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে পৌর নির্বাচন। তবে এবারেই এ প্রথম ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ইভিএম পদ্ধতিতে। খাগড়াছড়ি পৌরসভার নির্বাচনের বাকি মাত্র দুই দিন এর শেষ প্রচার-প্রচারণায় মরিয়া হয়ে উঠেছে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নির্মলেন্দু চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী পরপর দুইবার নির্বাচিত বর্তমান মেয়র মো. রফিকুল আলম, ও বিএনপি প্রার্থী ইব্রাহিম খলিল, ও জাতীয় পার্টির ফিরোজ আহম্মেদ।

৪ জন মেয়র প্রার্থী হলেও মূলত ৩ জনকে ঘিরেই ভোটারদের মধ্যে আলোচনার ঝড়। খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের শেষ প্রচারণার দিনে আজ বৃহস্পতিবার ভোটারদের দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছেন ৪ মেয়র প্রার্থী সহ ৫০ কাউন্সিলর প্রার্থী। 

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলীয় প্রার্থী নির্মলেন্দু চৌধুরী (নৌকা) জানান, পাহাড়ে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকা প্রতীককে ভোটাররা তাদের মূল্যবান ভোট দিয়ে বিজয়ী করবেন বলে তিনি আশাবাদী। 

পরপর ২ বার নির্বাচিত বর্তমান মেয়র ও স্বতন্ত্র প্রার্থী মো. রফিকুল আলম (মোবাইল প্রতীক) বলছেন, মাস্টারপ্ল্যান অনুসারে পৌর শহরের উন্নয়নে তিনি তার অসমাপ্ত কাজ শেষ করতে চান একইভাবে তিনি এলাকায় শান্তি ও শৃঙ্খলা নিশ্চিত করতে মাদকমুক্ত ও পর্যটন বান্ধব পৌর শহর গড়তে চান। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, সুষ্ঠু নির্বাচন হলে জনগণের পবিত্র ভোটের রায়ে আমি আবারও মেয়র নির্বাচিত হবো।

বিএনপির মেয়র প্রার্থী জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম খলিল (ধানের শীষ) বলেন, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে সাধারণ জনগণ আগামী ১৬ জানুয়ারি ধানের শীষে রায় দেবে।

আগামীকাল ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে নির্বাচনে খাগড়াছড়ি পৌরসভার এবারের মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৩৫১ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৭৩৬ জন। খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে ১৮টি ভোট কেন্দ্রে ১০৯টি বুথে ভোট গ্রহণের কথা রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রাজু আহমেদ জানান, ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য খাগড়াছড়ি পৌর নির্বাচনে যেন ভোটাররা সুন্দর ভাবে তাদের পছন্দের প্রার্থীকে তাদের ভোট প্রদান করতে পারে ভোটের পরিবেশ নির্বিঘ্ন রাখতে সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তবে এবারে প্রথম ইভিএম পদ্ধতির ভোট গ্রহণ নিয়ে ভোটারদের মাঝে নানা ধরনের শঙ্কা কাজ করছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর