১৫ জানুয়ারি, ২০২১ ১৬:৫০

সারিয়াকান্দিতে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা স্বতন্ত্র প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সারিয়াকান্দিতে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা স্বতন্ত্র প্রার্থীর

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভায় আগামীকাল সুষ্ঠু ভোটগ্রহণ নিয়ে শঙ্কা জানিয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আলমগীর শাহী সুমন। স্থানীয় সংসদ সদস্য বহিরাগতদের পৌর এলাকায় এনে ভোটকেন্দ্র দখলের অপচেষ্টা চালাচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি। শুক্রবার দুপুরে বগুড়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ এবং ভোট নিয়ে শঙ্কার কথা জানান তিনি। 

সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী শাহী সুমন অভিযোগ করেন, তফসিল ঘোষণার পর থেকেই বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান এলাকায় অবস্থান করে এই নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে এমপির ক্ষমতার অপব্যবহার করছেন। এ বিষয়ে নির্বাচন সংশ্লিষ্টদের কাছে অভিযোগ দিয়েও সুফল পাওয়া যায়নি।

সংসদ সদস্য দলীয় কার্যালয়ে বৈঠক করে উপজেলার ইউনিয়ন পর্যায়ের দলীয় নেতাকর্মীদের ভোটের দিন পৌর এলাকার ভোটকেন্দ্রে অবস্থান নেয়ার নির্দেশনা দিয়েছেন। নৌকা প্রতীক ছাড়া অন্য কোনো প্রার্থীর এজেন্ট যাতে কেন্দ্রে ঢুকতে না পেরে সেটি এই বহিরাগত নেতা-কর্মী নিয়ন্ত্রণ করবে বলে দলীয়ভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১৪ জানুয়ারি বিকেলে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ৩শ মোটরসাইকেল ও স্থানীয় বহিরাগত মিলে দেড় হাজার মানুষের সমাবেশ হয়েছে।

সমাবেশ থেকে এমপি পুত্র প্রকাশ্য ঘোষণা দেন যে, নৌকার এজেন্ট ছাড়া সকল প্রার্থীর বিশেষ করে তার নারিকেল গাছ মার্কার এজেন্টদের বুথে ঢুকতে দেয়া হবে না। নৌকা মার্কায় ভোট দিতে ভোটারদের বাধ্য করাবেন তারা। একই সাথে শাহী সুমনকে ভোটের দিন কোন কেন্দ্রে যেতে দিবেনা, এমনকি বাড়ি হতে বের হতে দিবে না এমন হুমকি মাইকে দেয়া হয়েছে বলে তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করেন। 

কর্মী-সমর্থকদের জোর করে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য ভয়-ভীতি প্রদর্শন করছেন বলেও অভিযোগ করে সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী শাহী সুমন বলেন, এমপি পুত্র সহ তাদের হুমকিতে তার বিপুল সমর্থক ও সাধারণ ভোটার আতঙ্কিত হয়ে ভোট কেন্দ্রে যাওয়ার উৎসাহ হারিয়ে ফেলেছে। এই পরিস্থিতিতে সুষ্ঠু ভোটগ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি। তিনি নির্বাচনের স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিয়ে আতঙ্কিত ও শংকা প্রকাশ করে অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সাংবাদিক সহ সবার সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে বীরমুক্তিযোদ্ধা আব্দুল করিম, বীরমুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, ছানোয়ার হোসেন মন্ডল, বাদশা মিয়া, সন্দেশ, জাহিদুল ইসলাম, মুকুল মিয়া উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর