১৫ জানুয়ারি, ২০২১ ১৮:২৩

মোংলায় ভোট কেন্দ্রে যাচ্ছে ইভিএম

বাগেরহাট প্রতিনিধি

মোংলায় ভোট কেন্দ্রে যাচ্ছে ইভিএম

বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন শনিবার। তাই একদিন আগে শুক্রবার দুপুর থেকেই সকল কেন্দ্রে যেতে শুরু করেছে নির্বাচনী সরঞ্জামাদি (ইলেট্রনিক ভোটিং মেশিন)। পৌরসভা ৯টি ওয়ার্ডের ১২টি কেন্দ্রে শনিবার হবে ভোট গ্রহণ। সহকারী রিটার্নিং অফিসার মো. আব্দুল্লাহ আল মামুন জানান, ১২ টি কেন্দ্রের জন্য মোট ১৩৮টি ভোটিং মেশিন পাঠানো হচ্ছে। 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশি বলেন, মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনকে সামনে রেখে কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোটাররা যাতে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন তার জন্য ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব-পুলিশের পাশাপাশি, এক প্লাটুন কোস্ট গার্ড, আনাসার ও ডিবি পুলিশ মোতায়েন থাকবে। এদিকে কোন কেন্দ্র ঝুঁকিপূর্ণ না থাকলেও সবগুলোকেই অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে বলেও জানান তিনি। এ নির্বাচনে ৩ জন মেয়র, ৩৫ জন কাউন্সিলর ও ১২ সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। 

মোংলা পোর্ট পৌরসভার মোট ভোটারের সংখ্যা ৩১ হাজার ৫২৮ জন। এরমধ্যে পুরুষ ১৬ হাজার ৬৮১ জন এবং নারী ১৪ হাজার ৮৪০ জন। এবারই প্রথম ইভিএম পদ্ধেিত (ইলেট্রনিক ভোটিং মেশিনে) হতে যাচ্ছে ভোট গ্রহণ। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর