১৬ জানুয়ারি, ২০২১ ১৯:৩৯

বগুড়ার সান্তাহারে বিএনপি, সারিয়াকান্দিতে আওয়ামী লীগের জয়

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ার সান্তাহারে বিএনপি, সারিয়াকান্দিতে আওয়ামী লীগের জয়

তোফাজ্জল হোসেন ভুট্টু ও মতিউর রহমান মতি

শন্তিপূর্ণভাবে ভোট গ্রহণ ও গননা শেষে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভা নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু জয়ী হয়েছেন। এছাড়া জেলার সারিয়াকান্দি পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী মতিউর রহমান মতি জয়ী হয়েছেন। শনিবার দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে আদমদীঘি ও সারিয়াকান্দি উপজেলার সহকারী রিটানিং অফিসার পৃথকভাবে বেসরকারী ভাবে এই ফলাফল ঘোষণা করেন। আর শেরপুর পৌরসভায় ব্যালটে ভোটগ্রহণ করায় গননা চলছে। 

বিএনপির প্রার্থী ভুট্টুর বেসরকারি ফলাফলে জয়ী হয়েছে এমন সংবাদের পর থেকেই বিএনপি সমর্থকরা উল্লাসে ফেটে পড়েন। এ নিয়ে সান্তাহার পৌরসভায় তৃতীয়বারের মত মেয়র নির্বাচিত হলেন তোফাজ্জল হোসেন ভুট্টু। তিনি মোট ভোট পেয়েছেন ৭ হাজার ৭৮৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতিকের আশরাফুল ইসলাম মন্টু পেয়েছেন ৭ হাজার ৪০২ ভোট। ৩৮৬ ভোটের ব্যাবধানে মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু বিজয়ী হয়েছেন। 

এই পৌরসভায় মোট ভোটার ২৫ হাজার ৬৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৫৪৮জন এবং নারী ভোটার ১৩ হাজার ১২১জন। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পযর্ন্ত একটানা এবার প্রথম বারের মত ইভিএমে ভোটগ্রহণ করা হয়েছে। ভোটারা শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করেন। এই নির্বাচনে কোন কেন্দ্রে কোন প্রকার অপ্রতিকর ঘটনা ঘটেনি।

এদিকে, জেলার সারিয়াকান্দি পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী মতিউর রহমান মতি বেসরকারিভাবে জয়ী হয়েছেন। মতির প্রাপ্ত ভোট সংখ্যা ৬ হাজার ৫৭৪টি। আর স্বতন্ত্র প্রার্থী আলমগীর শাহী সুমন (নারিকেল গাছ) পেয়েছেন ২ হাজার ২৭৬টি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর