২০ জানুয়ারি, ২০২১ ০৯:১৮

জকিগঞ্জ পৌর নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

সিলেট ব্যুরো

জকিগঞ্জ পৌর নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সিলেট জেলা শাখার আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল্লাহ আল মামুন হিরাকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে সিলেটের জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিস্কার করা হয়।

জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নির্দেশনার আলোকে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর নির্দেশে ১৯ জানুয়ারি সহ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে আব্দুল্লাহ আল মামুন হিরাকে বহিস্কার করা হয়েছে।

জকিগঞ্জ পৌরসভায় বিএনপির প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পৌর বিএনপির আহ্বায়ক, পৌরভার সাবেক মেয়র ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ তফাদার।

আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য নির্বাচনে সিলেট বিভাগের পাঁচটি পৌরসভার মধ্যে জকিগঞ্জ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে এ পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির প্রার্থীসহ মোট আটজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএনপির প্রার্থী ও বহিষ্কৃত হিরা ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের মো. খলিল উদ্দিন, লাঙ্গল মার্কায় জাতীয় পার্টির আব্দুল মালেক ফারুক, স্বতন্ত্র ফারুক আহমদ, মোহাম্মদ হিফজুর রহমান, মো. আব্দুল আহাদ, মো. জাফরুল ইসলাম।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর