২৬ জানুয়ারি, ২০২১ ১৪:২৩

পৌরসভা নির্বাচন: প্রতিদ্বন্দ্বিতা হবে সাবেক ও বর্তমান মেয়রের মধ্যে

নীলফামারী প্রতিনিধি

পৌরসভা নির্বাচন: প্রতিদ্বন্দ্বিতা হবে সাবেক ও বর্তমান মেয়রের মধ্যে

নীলফামারীর জলঢাকা পৌরসভা জুড়ে এখন নির্বাচনী আমেজ। সেই সাথে উৎকণ্ঠাও রয়েছে সাধারণ ভোটার ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত চলছে সভা-সমাবেশ। শুভেচ্ছা বিনিময় আর ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে চলছে ভোট প্রার্থনা।

ওয়ার্ডে ওয়ার্ডে প্রার্থীদের অফিস চায়ের দোকানসহ বাসাবাড়িগুলোতে এখন শুধুই নির্বাচনী আলোচনা। কে হচ্ছেন জলঢাকা পৌরসভার মেয়র? এমন গুঞ্জন চলছে শহর, পাড়া-মহল্লায়। শহরের অলিগলি মোড়ে ছেয়ে গেছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পোস্টার।

জলঢাকা পৌরসভায় ৯টি ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৬৩৪জন। জলঢাকা পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩০ জানুয়ারি। ১১ জানুয়ারি প্রতীক বরাদ্দ পেয়ে জোরেশোরে মাঠে নেমেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। তাদের সাথে সমান তালে প্রচারণা চালাচ্ছেন সংরক্ষিত আসনের নারী সদস্যরাও।

জলঢাকা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র মিলিয়ে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মোহসীন (নৌকা) ও বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট (ধানের শীষ), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আফরোজা পারভীন (লাঙ্গল) ও স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র ইলিয়াস হোসেন বাবলু (নারিকেল গাছ), স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জিয়া (জগ) ও সাবিনা ইয়াছমিন (মুঠোফোন) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৯ জন নারী সদস্য।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফজলুল করিম বলেন, পৌর নির্বাচন অবাধ, সুষ্ঠু ও প্রভাবমুক্ত করতে ভোটের দিন আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে অনুষ্ঠিত হবে জলঢাকা পৌরসভা নির্বাচন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর