১২ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:২৫

শেষ মুহূর্তের প্রচারণায় মাটিরাঙ্গা পৌরসভার প্রার্থীরা

খাগড়াছড়ি প্রতিনিধি

শেষ মুহূর্তের প্রচারণায় মাটিরাঙ্গা পৌরসভার প্রার্থীরা

মো. শামছুল হক, মো. শাহ জালাল কাজল ও এম এম জাহাঙ্গীর আলম।

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আগামী ১৪ ফেব্রুয়ারি পৌরসভা নির্বাচন। শেষ মুহূর্তের প্রচারণায় মরিয়া হয়ে উঠেছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মেয়র পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মো. শামছুল হক (নৌকা প্রতিক), বিএনপি মনোনীত প্রার্থী মো. শাহ জালাল কাজল (ধানের শীষ প্রতিক) ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এম এম জাহাঙ্গীর আলম (মোবাইল ফোন) মেয়র পদে লড়াই করছেন।

এছাড়া কাউন্সিলর প্রার্থীর মধ্যে ১ নম্বর ওয়ার্ডে পাঁচজন, ২ নম্বর ওয়ার্ডে দুইজন, ৩ নম্বর ওয়ার্ডে চারজন, ৪ নম্বর ওয়ার্ডে ছয়জন, ৫ নম্বর ওয়ার্ডে তিনজন, ৬ নম্বর ওয়ার্ডে চারজন, ৭ নম্বর ওয়ার্ডে চারজন, ৮ নম্বর ওয়ার্ডে সাতজন ও ৯ নম্বর ওয়ার্ডে পাঁচজন প্রার্থী রয়েছেন।

সংরক্ষিত নারী আসনে নারী কাউন্সিলর পদে ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে দুইজন, ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে তিনজন ও ৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে জয়নব বিবি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়।

ভোট উপলক্ষে মাটিরাঙ্গা পৌরসভা এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সেই সাথে শুক্রবার মধ্যরাত ১২টা থেকে আগামী সোমবার সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এছাড়া শনিবার মধ্যরাত ১২টা থেকে রবিবার মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তবে জরুরি সেবা ও পণ্য সরবরাহসহ অনান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন।

নির্বাচনের প্রস্তুতি বিষয়ে খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা ও মাটিরাঙ্গা পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার মো. রাজু আহম্মেদ বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করা হয়েছে। নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগ করা হয়েছে। নির্বাচন কমিশনের নিজস্ব পর্যবেক্ষকরাও মাঠে থাকবেন।

ভোটারদের নিরাপত্তায় বিজিবি, পুলিশ ও র‌্যাবের টিম টহলে থাকবে। এছাড়া ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় বিশেষ ফোর্স হিসেবে বিভিন্ন বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। নির্বাচন কমিশন ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ’ নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করেছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৯৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮০৬ জন এবং নারী ভোটার ৯ হাজার ১৬৯ জন। এছাড়া পৌর নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রে ৫৫টি বুথ রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর