শিরোনাম
প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৯ ০৯:০৩

আপিল বিভাগে পরিচয়পত্র দেখিয়ে প্রবেশ করতে হচ্ছে আইনজীবীদের

নিজস্ব প্রতিবেদক

আপিল বিভাগে পরিচয়পত্র দেখিয়ে প্রবেশ করতে হচ্ছে আইনজীবীদের

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট এলাকায় সর্বোচ্চ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আপিল বিভাগের তালিকাভুক্ত ছাড়া কোন আইনজীবীকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এজন্য আপিল বিভাগে প্রবেশের সময় পরিচয়পত্র দেখাতে বলা হচ্ছে। 

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের আপিল বিভাগে তালিকাভুক্ত মোট আইনজীবীর সংখ্যা ৬১৩ জন।

এদিকে, এর আগে গত বৃহস্পতিবার এ মামলার শুনানিতে বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোলের জেরে আপিল বিভাগের এক নম্বর এজলাসে (প্রধান বিচারপতির এজলাস) বসানো হয়েছে আটটি সিসিটিভি ক্যামেরা। স্বাধীনতার পর উচ্চ আদালতের কোনো এজলাসে ক্যামেরা বসানোর ঘটনা এই প্রথম। ক্যামেরা বসানোকে স্বাগত জানিয়েছে দুই পক্ষের (খালেদা জিয়া ও রাষ্ট্রপক্ষ) আইনজীবীরা। 

৬৭৩ দিন ধরে কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। ৭৪ ঊর্ধ্ব বেগম জিয়া শারীরিক অসুস্থতা নিয়ে এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ক্যাবিন ব্লকে চিকিৎসাধীন। খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. জিলান মিয়া সরকার গতকাল বিকালে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘আমরা ছয় সদস্যের মেডিকেল বোর্ড সর্বশেষ গত মঙ্গলবার বেগম জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে এসেছি। তিনি আগের চেয়ে এখন ভালো আছেন। তবে তার হাত-পায়ের জয়েন্টে জয়েন্টে ব্যথা রয়েছে। এটা আগেও ছিল। ডায়াবেটিস এখন ওঠানামা করছে। কখনো ১৫, কখনো ১১-১২-১৩।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য