মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

আরটিভির দুই সাংবাদিক জামিনে মুক্ত

বিস্ফোরকদ্রব্য আইনের মামলায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির সিটি রিপোর্টার তানভিদ রনি ও ক্যামেরাপারসন প্রশান্ত মোদককে জামিন দিয়েছেন আদালত। গতকাল রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা কামরাঙ্গীরচর থানা পুলিশের এসআই রাসুল সামদানী আজাদ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় আসামিদের আইনজীবী সৈয়দ আহম্মেদ গাজী জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো. তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া জামিনের আদেশ দেন। 
কামরাঙ্গীরচর থানা পুলিশ রবিবার এ দুই সাংবাদিককে গ্রেফতার করে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে চার দিন রিমান্ডের প্রথম দিনই তদন্ত কর্মকর্তা দুই সাংবাদিককে আদালতে হাজির করে প্রতিবেদন দেন যে তাদের জিজ্ঞাসাবাদ শেষ হয়েছে। প্রাথমিকভাবে তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যাচাই চলছে। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে রাখা হোক।
মামলায় অভিযোগ করা হয়- আসামিরা সরকারবিরোধী মিছিল করতে উৎসাহ জোগান এবং মিছিলকারীদের ককটেল বিস্ফোরণ ঘটাতে বলেন। পরে আসামিরা বিস্ফোরণের ছবি তোলেন। প্রাথমিক তদন্তে জানা যায়, এরা আরটিভির সাংবাদিকতার অন্তরালে সরকারবিরোধী বিক্ষোভ মিছিল করতে ১৮-দলীয় জোটের নেতা-কর্মীদের বিশৃঙ্খল ও বিস্ফোরণ ঘটানোর জন্য উৎসাহিত করে আসছেন।

সর্বশেষ খবর