মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

মানুষ মারার রাজনীতি পরিহার করুন

ইসলামী আন্দোলন

মুফতি রেজাউল করীম চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতৃবৃন্দ সরকারি ও বিরোধীদলের উদ্দেশে বলেছেন, মানুষ মারার রাজনীতি পরিহার করুন। তারা বলেন, মানুষ খুন, হত্যা ও অগ্নিদগ্ধ করে মানুষ মারার রাজনীতি পরিহার করে মানুষের কল্যাণে ব্রত হন। গতকাল পুরানা পল্টনস্থ কার্যালয়ে সংগঠনের কেন্দ্রীয় মজলিসে আমেলার এক সভায় বক্তারা একথা বলেন। ইসলামী আন্দোলনের অন্যতম প্রেসিডিয়ামের সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ'র সভাপতিত্বে আরও বক্তব্য দেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, কেন্দ্রীয় নেতা অধ্যাপক আশরাফ আলী আকন, গাজী আতাউর রহমান, অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম প্রমুখ। 
নেতরা বলেন, রাজনীতি মানুষের কল্যাণের জন্য। যে রাজনীতি মানুষের জীবন কেড়ে নেয়, মানুষ হত্যা করে, অগ্নিদগ্ধ করে, জনজীবন আতঙ্কিত করে সে রাজনীতি কারোর কাম্য হতে পারে না। যারা এই ধরনের রাজনীতির চর্চা করে এবং যাদের কারণে এহেন পরিস্থিতি সৃষ্টি হয় দেশবাসী তাদেরকে সমর্থন করতে পারে না। এ জন্য সরকারকেই দায়ী থাকতে হবে। 
বিরোধীদলকেও একগুঁয়েমির জন্য জাতির কাছে জবাবদিহি করতে হবে। তারা বলেন, রাজনীতি মানুষের কল্যাণ ও মুক্তির জন্য। মানুষের অধিকার নিশ্চিত করার জন্য। মজলুমের মুখে হাসি ফুটানোর জন্য। কাজেই ধ্বংসাত্মক রাজনীতি কোনো সময়ই গ্রহণযোগ্য নয়।

সর্বশেষ খবর